নেত্রকোনায় শারদীয় দুর্গোৎসবের প্রস্তুতিমূলক সভা

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণায় আসন্ন দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ সভাপতিত্বে এ প্রস্তুতিমূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি এ্যাডভোকেট সিতাংশু বিকাশ আচার্য্য চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক সুব্রত রায় মানিক, পূজা উদ্যাপন পরিষদের প্রধান উপদেষ্টা নির্মল কুমার দাস, জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ শফিকুর রহমান সরকার,জেলার ১০ টি উপজেলার পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক, জেলা ইমাম ও ওলামা পরিষদের আহ্বায়ক মাওলানা মোঃ ইউনুস আলী, সদস্য সচিব মাওলানা দেলোয়ার হোসেনসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সভায় পুলিশ সুপার মো: ফয়েজ আহমেদ বলেন, গতানুগতিক পদ্ধতির পাশাপাশি বিট পুলিশিং কার্যক্রম ত্বরান্বিতকরণ ও প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করণের মাধ্যমে শারদীয় দুর্গা উৎসব সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে আইন-শৃঙ্খলা বাহিনী মাঠে থাকবে ।
তিনি আরো বলেন, প্রতিটি মন্ডপে সিসি ক্যামেরা স্থাপন, পূজা নিরাপত্তা পরিষদ গঠন (সকল শ্রেণী পেশার সমন্বয়), পালাক্রমে স্বেচ্ছাসেবক নিয়োগ, রেজিস্টার ব্যবস্থাকরণ, নৈশ্য পাহারার ব্যবস্থাকরণ, অপ্রীতিকর ঘটনা এড়ানোর লক্ষ্যে যথাসময়ে পূজা বিসর্জন, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে আযান ও নামাজের সময় পূজা কার্যক্রম বন্ধ রাখা, বিদ্যুৎ ব্যবহারের কৃচ্ছ্রতা সাধনে আলোকসজ্জা পরিহার কিংবা সীমিত আকারে আলোকসজ্জকরণের বিষয়ে আলোচনা করা হয়।
এবছর জেলায় ৫২৯ টি পূজামন্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।