নেত্রকোণায় নবাগত পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদের যোগদান

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণায় নবাগত পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ সোমবার বিকেলে যোগদান করেছেন। নব্য যোগদানকৃত পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ ১৯৭৯ সালের ৩১ ডিসেম্বর বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার আমবৌলা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তিনি ১৯৯৫ সালে খুলনা পাবলিক কলেজ থেকে মাধ্যমিক ও ১৯৯৭ সালে একই কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কৃতিত্বের সাথে পাস করেন। প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে ২০০৩ সালে বিএসএস (সম্মান) এবং ২০০৪ সালে এমএসএস ডিগ্রী লাভ করেন। ২০০৬ সালে ২৫তম বিসিএসের মাধ্যমে তিনি পুলিশ ক্যাডারে যোগদান করেন। ২০১৮ সালে তিনি বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রনালয়ে প্রাপ্ত বৃত্তি নিয়ে যুক্ত রাজ্যের University of Leicester থেকে  MSc in Terrorism, Security and Policing ডিগ্রী লাভ করেন।

দীর্ঘ ১৫ বছর চাকুরি জীবনে তিনি বাংলাদেশ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ(সিআইডি), বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্স-ঢাকা, খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি), জাতি সংঘ শান্তি রক্ষা মিশন (আইভরি কোস্ট), যশোর, পটুয়াখালী, পিরোজপুর, বরিশাল ডিআইজি অফিস, স্পেশাল ব্রাঞ্চ (এসবি), ঢাকায় কর্মরত ছিলেন।
কর্মজীবনে তিনি যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানী, সুইজারল্যান্ড, ইটালি, বেলজিয়াম, অস্ট্রিয়া, সৌদি আরব ভ্রমন করেছেন।
সাংগঠনিক কাজে তিনি অত্যন্ত সক্রিয় ও দক্ষ BCS Officers Association of Barisal Division (BOAB) এর তিনি প্রতিষ্ঠাতা এবং ২০১৭ সাল থেকে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। Dhaka University Economics Department -1997/98 (DUECO97) এর অন্যতম উদ্যোক্তা এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বরত। খুলনা পাবলিক কলেজের এলামনাই এসোসিয়েশন (ExKa) এর তিনি যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। আগৈলঝাড়া উপজেলা গ্রাজুয়েটদের সংগঠন আগৈলঝাড়া গ্রাজুয়েট ক্লাব (AGC) এর তিনি অন্যতম উদ্যোক্তা হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও দুই কন্যা সন্তানের জনক।
মোঃ ফয়েজ আহমেদ তার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনসহ জেলার সার্বিক আইন শৃঙ্খলা সুষ্ঠু স¦াভাবিক রাখার লক্ষ্যে সংশ্লিষ্ট সকল সহকর্মী, অংশীজন ও নেত্রকোণাবাসীর অব্যাহত সহযোগিতা প্রত্যাশা করেন। নেত্রকোণার সদস্য সাবেক পুলিশ সুপার মোঃ আকবর আলী মুন্সি তাঁর হাতে দায়িত্ব হস্তান্তর করেন। তিনি পাবনার পুলিশ সুপার হিসেবে যোগদান করেছেন।

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।