নেত্রকোণায় বোধ সাহিত্য পত্রিকার রজতজয়ন্তী উপলক্ষে আলোচনা সভা

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মজয়ন্তী ও বোধ সাহিত্য পত্রিকার রজতজয়ন্তী উপলক্ষে ১১১তম সংখ্যার পাঠ উন্মোচন, আলোচনা সভা ও লেখক কপি বিতরণ করা হয়েছে।

বুধবার বিকেলে নেত্রকোণা সাধারণ গ্রন্থাগার হলরুমে এক উৎসবমুখর পরিবেশে খালেকদাদ চৌধুরী সাহিত্য সংসদ এই অনুষ্ঠানের আয়োজন করে। বোধ সাহিত্য পত্রিকার সম্পাদক তানভীর জাহান চৌধুরীর সঞ্চালনায় ও সংগঠনের সভাপতি প্রফেসর ননী গোপাল সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন লেখক ও নজরুল গবেষক বীর মুক্তিযোদ্ধা আবু আককাস আহমেদ।

প্রধান আলোচক ছিলেন লেখক ও মুক্তিযোদ্ধ গবেষক প্রখ্যাত কথা সাহিত্যিক খালেকদাদ চৌধুরীর ছেলে বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন- সাংস্কৃতিক ব্যক্তিত্ব দেওয়ান মোদাচ্ছের হোসেন সফিক, বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক বাচ্চু অ্যাডভোকেট সানাওয়ার হোসেন ভূঁইয়া, মো. মারুফ হাসান খান অভ্র ও বীর মুক্তিযুদ্ধা আজহারুল ইসলাম হিরু। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- ছড়াকার ও সাংবাদিক শ্যামলেন্দু পাল, অ্যাডভোকেট আব্দুল হান্নান রঞ্জন ও অধ্যাপক কবি আনোয়ার হাসান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কবি মনোয়ার সুলতান, কবি নেহাল হাফিজ, দৈনিক বাংলার নেত্র পত্রিকার সম্পাদক কামাল হোসেন, ছড়াকার সঞ্জয় সরকারসহ বোধ পত্রিকার লেখকগণ ।

আলোচনা শেষে কবিতা আবৃত্তি নিকেতনের পরিবেশনায় কবিতা আবৃত্তি করেন- সৈয়দ দীবা কবি তানভীয়া আজিম, কবি সাইফুর নাহার, কবি পহেলি দে। শিশু আবৃত্তিকার মাহবুবা জামান মৌরিন, পূর্বা, প্রকৃতি, মৌরিন, বর্ষা ও নাবিল। এছাড়াও অনুষ্ঠানের সংগীত পরিবেশন করেন নজরুল সঙ্গীতশিল্পী খিজির আহমেদ ভূঁইয়া সম্পদ প্রমুখ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।