নেত্রকোণায় চারদিন ব্যাপী বইমেলা শুরু

স্টাফ রির্পোটার: নেত্রকোণায় মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে চারদিনব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা শুরু হয়েছে। ৩০ ডিসেম্বর থেকে শুরু হওয়া এই বইমেলা চলবে দুই জানুয়ারি পর্যন্ত। বৃহস্পতিবার বিকলে পাঁচটার দিকে শহরের মোক্তারপাড়া এলাকার সাধারণ গ্রন্থাগার চত্বরে এই বইমেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক কাজি মোঃ আব্দুর রহমান।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে এই বইমেলা অনুষ্ঠিত হচ্ছে। এতে জেলা প্রশাসন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এবং স্থানীয় সরকার বিভাগ সার্বিক সহযোগিতা করছেন। মেলায় ৩০টি স্টল রয়েছে।
এতে জিয়া আহমেদ সুমনের সভাপতিত্বে এবং চিন্ময় তালুকদারের সঞ্চালনায় আলোচনা করেন, জেলা প্রশাসক কাজি মো: আবদুর রহমান, অধ্যাপক মতীন্দ্র সরকার, বীর মুক্তিযোদ্ধা, নুরুল আমিন, নেত্রকোণা সাধারণ গ্রন্থাগারের সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুল হান্নান রঞ্জন। স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা উদযাপন কমিটির সদস্য সচিব মো. দেলোয়ার হোসেন।
জেলা প্রশাসক কাজি মোঃ আব্দুর রহমান বলেন, বই মানুষকে বিকশিত করে। মানুষকে মানুষ হতে সাহায্য করে। এই চারদিনব্যাপী বইমেলার মধ্যে দিয়ে পাঠকেরা তাদের পছন্দের বই কিনতে পারবেন। এটা বইমেলাকে কেন্দ্র করে সামাজিক একটি মেলবন্ধনও সৃষ্টি হবে।
অধ্যাপক মতীন্দ্র সরকার বলেন, মানুষ জন্ম নিলেই মানুষ হয় না। তাকে চর্চার মধ্যে দিয়ে ধীরে ধীরে মানুষ হতে হয়। আর এই মানুষ হওয়ার জন্য বইয়ের বিকল্প কোনো কিছু নেই। তাই এই বইমেলা সফল ও সমৃদ্ধ হোক এই কামনা করছি। আলোচনা শেষে বইমেলার প্রত্যেকটি স্টল ঘুরে দেখেন জেলা প্রশাসক কাজি মোঃ আব্দুর রহমান।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।