এসএসসির সিলেবাস কমানোর দাবিতে নেত্রকোণায় মানববন্ধন

স্টাফ রির্পোটার: এসএসসি ২০২২ ব্যাচের সিলেবাস কমানোর দাবিতে নেত্রকোণা শহরের মুক্তারপাড়া পৌরসভার সামনের সড়কে ঘণ্টাবাপী মানবন্ধন ও বিক্ষোভ করে শিক্ষার্থীরা। আজ শনিবার সকাল ১১ টায় এসএসসি ২০২২ ব্যাচের সিলেবাস কমানোর দাবিতে শিক্ষার্থীদের এ মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়।
প্রত্যক্ষদর্শী ও বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানায়, মহামারি করোনার কারণে এসএসসি ২০২২ ব্যাচের শিক্ষার্থীরা পড়াশোনার পর্যাপ্ত সুযোগ পায়নি করোনার বিষয়টি বিবেচনায় নিয়ে ইতিমধ্যেই সিলেবাস ৩০ শতাংশ কমানো হলেও অল্প সময়ের মধ্যে সিলেবাসের বাকি ৭০ ভাগ শেষ করা সম্ভব নয়। তাই পুরো সিলেবাস থেকে ৭০ ভাগ কমিয়ে ৩০ ভাগ রাখার দাবি তাদের।
দাবি আদায়ে সকাল ১১ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দিকে শহরের পৌরসড়কে মানববন্ধন ও বিক্ষোভ করে তারা। এ সময় সড়কে কিছুটা যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে নেত্রকোণা মডেল থানা– পুলিশ গিয়ে শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরে যাওয়ার অনুরোধ জানান। পরে শিক্ষার্থীরা সড়ক ছেড়ে চলে যায়।
মানবনন্ধনে বক্তব্য রাখেন, এসএসসি ২০২২ ব্যাচের শিক্ষার্থী শেখ নুরুল হক ইমন, সোহানূর হাসান, রুবাইয়াত হাসান, সোহানূর রহমান স্বাধীন, নূসরাত জাহান তিন্নি, তূর্র্য্য চৌধুরী, সৈয়দ জিত, মুজাম্মেল হক, শুভ সরকার, দুর্জয় সরকার, রণি সরকার, আফসানা আক্তার রাখি, দ্বীপ দেবনাথ ও শুভ বণিক প্রমুখ।
নেত্রকোণা মডেল থানার এসআই নাজমুল হুদা বলেন, শিক্ষার্থীরা তাদের দাবী আদায়ে ঘণ্টাখানেক মানববন্ধন করে। পরে তাদের বুঝিয়ে বললে তারা নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে চলে যায়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।