মোহনগঞ্জে অগ্নিবীণা সাহিত্য সংসদ’র আত্মপ্রকাশ

প্রধান প্রতি‌বেদক:  নেত্রকোনার মোহনগঞ্জে ‘অগ্নিবীণা সাহিত্য সংসদ’ নামে নতুন একটি সাহিত্য সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। কাব্য সাহিত্যে জীবনের চিত্র তুলে ধরার পাশাপাশি অসাম্প্রদায়িক মূল্যবোধকে জাগ্রত করার চেষ্টাই এ সংগঠনের উদ্দেশ্য বলে জানান আয়োজকরা। রোববার (২৪ অক্টোবর) দিনব্যাপী অনুষ্ঠানিকতার মধ্যদিয়ে নতুন এ সংগঠনটির কার্যকরী কমিটি গঠন করা হয়।

এ সময় সদস্যদের স্বরচিত কবিতা, গান ও গজল পরিবেশনে অনুষ্ঠান প্রানবন্ত হয়ে ওঠে। মাঝে খাবার দাবাড়ের আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে কমিটির প্রত্যেককে সম্মাননা স্মারক উপহার দেওয়া হয়। বৈচিত্রময় জীবনের গতি, সাহিত্যের রুপ ও রীতি এই শ্লোগানে পথ চলা এই সংগঠনটির উদ্দেশ্য বাস্তবায়নে ১৪ সদস্য বিশিষ্ট্য কার্যকরি কমিটি গঠন করা হয়েছে। নতুন কমিটির সভাপতি হয়েছেন, আল মামুন চৌধুরী, সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আনোয়ার হোসাইন, সহ-সভাপতি সাইফুল আরিফ জুয়েল, সাধারণ সম্পাদক হাফিজ আল মাহমুদ, সহ সাধারণ সম্পাদক সাদিকুর রহমান সুমন, কোষাধ্যক্ষ নূর মোহাম্মদ আকাশ, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুহাম্মদ আবু ছালেক, সহ সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক ফিরোজ আহমেদ, সাংগঠনিক সম্পাদক আল মুলকী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাজহারুল ইসলাম মেহের, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম পিয়াস, সম্মানিত সদস্য রীমি ফেরদৌসী, মোহাম্মদ জুলফিকার ও এস. এম. স্বপন আহম্মেদ। এ ছাড়া জ্যেষ্ঠ চারজন কবির সমন্বয়ে উপদেষ্টা কমিটি গঠন করা হয়েছে। তারা হলেন, মো. সাজ্জাদুল হাসান, এস.এম. ছালেক হায়দার, মো. মোবারুল হক (টিটু) ও মো. দুলা মিঞা।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।