কলমাকান্দায় তক্ষকসহ ৬ জনকে আটক করেছে বিজিবি

স্টাফ রির্পোটার: নেত্রকোণার কলমাকান্দা সীমান্তে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিলুপ্ত প্রাণী তক্কক উদ্ধার করেছে বিজিবি। শুক্রবার রাত সোয়া এগারোটার দিকে কলমাকান্দার লেঙ্গুরা সীমান্ত থেকে এ সময় ৬ জনকে আটক করা হয়।
বিজিবির সূত্র জানায়, বিজিবির ৩১ ব্যাটালিয়ন এর অধীনস্থ জেলার কমলাকান্দা উপজেলার লেংগুড়া বিওপিতে কর্মরত নায়েব সুবেদার মোঃ মিজানুর রহমান নেতৃত্বে বিজিবির ৮ সদস্যের একটি টহল দল ওই সীমান্তের ১১৭০ নম্বর পিলারের প্রায় ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নয়নকান্দি গ্রামে টহল দিচ্ছিল। এ সময় সন্দেহজনক ঘোরাঘুরি কালে ময়মনসিংহ জেলার ভালুকা থানার মোরাডোবা গ্রামের মাহাবুব আলমের ছেলে দেলোয়ার হোসেন (৩২) নরসিংদী জেলার পলাশ থানার হাসনহাটা গ্রামের আকবর হোসেনের ছেলে মোঃ সুমন (৩৩), একই এলাকার শিলমান্দী গ্রামের রিপন মিয়ার ছেলে মোঃ হৃদয় (২৭), ময়মনসিংহের ত্রিশাল থানার কাঁঠাল রাজাবাড়ি গ্রামের মোঃ আব্দুল জলিলের ছেলে মোঃ সোহেল (৩৫), নেত্রকোনার কলমাকান্দা থানার উড়াখাল গ্রামের আবুল কাশেমের ছেলে মোঃ দেলোয়ার হোসেন (২৫), ও একই গ্রামের শাহজাহান আলীর ছেলে মোঃ ইমরান (২১)কে সীমান্ত এলাকায় ২ টি মোটর সাইকেল নিয়ে স্থানীয় গারোপাড়ার দিকে যেতে দেখে বিজিবি’র টহল দল তাদের চ্যালেঞ্জ করে। বিজিবি’র টহল দলের উপস্থিতি টের পেয়ে মোটরসাইকেল ফেলে পালানোর চেষ্টা করলে ওই ৬ জনকে আটক করে বিজিবির টহল দলের সদস্যরা। পরে তাদের দেয়া তথ্যানুযায়ী একটি তক্ষক থাকার বিষয়টি নিশ্চিত হয় বিজিবি। এসময় তাদের তল্লাশী করে ১৬ ইঞ্চি লম্বা ২৬০ গ্রাম ওজনের ১ টি তক্ষক ও ২টি মোটর সাইকেল জব্দ করা হয়। জব্দ করা তক্কক, দুটি মোটরসাইকেল সহ মালামালের মূল্য ১৯ লক্ষ টাকা। জব্দকৃত তক্ষক, মোটর সাইকেল ও আটককৃত আসামীদেরকে নেত্রকোণার কলমাকান্দা থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানায় বিজিবির ওই সূত্র।
নেত্রকোণা বিজিবির ৩১ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল এ এস এম জাকারিয়া শনিবার সকালে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।