নারীর কর্মক্ষেত্র বিস্তৃত করতে সরকার বদ্ধপরিকর-হাবিবা রহমান খান

বিশেষ প্রতিনিধি: বর্তমান সরকার নারীদের উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। এসব পদক্ষেপের ফলে তারা আরও উন্নতির দিকে ধাবিত হচ্ছেন। উৎপাদন থেকে শুরু করে বণ্টন পর্যন্ত নারীর কর্মক্ষেত্র বিস্তৃত করতে সরকার বদ্ধপরিকর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এক্ষেত্রেও সফলতার ধারাবাহিকতা অব্যাহত রয়েছে। এতে সর্বপরি এগিয়ে যাচ্ছে গ্রামীণ থেকে শুরু করে সমাজের সবস্তরের নারীরা। অর্থিক প্রণোদনায় নারীদের অংশগ্রহণ নিশ্চিত করা সম্ভব হয়েছে বলেই এ অগ্রগতি ত্বরান্বিত হয়েছে। নারীদের সর্বস্তরে নারীদের প্রশিক্ষণের ব্যবস্থা করা, চাকরির ব্যবস্থা করা, সমতা-শ্রমে অংশ নেওয়া, নারী উদ্যোক্তা তৈরিতে প্রচেষ্টা অব্যাহত রাখা, ব্যবসা-বাণিজ্যে অংশগ্রহণ বৃদ্ধিসহ নারীর দক্ষতা বাড়াতে দৃঢ়ভাবে এগিয়ে চলেছে বর্তমান সরকার। বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প উন্নয়ন করপোরেশন নেত্রকোণার উদ্যোগে ৫ দিন ব্যাপী ‘উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ’ কোর্সের সমাপনী দিনে বৃহষ্পতিবার এসব কথা বলেন, সংরক্ষিত মহিলা আসনের এমপি হাবিবা রহমান খান শেফালি।
মোহনগঞ্জ ডাঃ আখলাকুল হোসাইন আহমেদ গ্রন্থকুঞ্জে প্রশিক্ষণের সনদ বিতরণ অনুষ্টানে নেত্রকোণা বিসিক এর উপপরিচালক মো: আক্রাম হোসেনের সভাপতিত্বে এক আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ছাব্বির হোসেন আকঞ্জি, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ নূরুজ্জামান, যুব সংগঠক ইকবাল হোসেন তপু, যুবমহিলা লীগ নেত্রী সৈয়দা শামছুন্নাহার বিউটি, মঞ্জু রাণী সরকার প্রমুখ।
অনুষ্ঠানে ২৭ জন প্রশিক্ষণার্থীর হাতে সনদপত্র তুলে দেয়া হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।