নেত্রকোণায় গর্ভবতী ও ২শিশুর মায়েদের চিকিৎসা কার্যক্রম শুরু

বিশেষ প্রতিনিধি: “শেখ হাসিনার বারতা, নারী পুরুষ সমতা” এই স্লোগানে নেত্রকোণায় মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত “কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচীর” উপকারভোগীদের বিনামূল্যে তিনদিন্যাপী স্বাস্থ্য সেবা উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার সকাল ১০ টায় শহরের মোক্তারপাড়া পাবলিক হল মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হওয়ার কথা থাকলেও পৌনে ১২ টায় শুরু হয় আনুষ্ঠানিকতা।
এতে জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমানের সভাপতিত্বে হাবিবা রহমান খান শেফালী এমপি(সংরক্ষিত আসন) কর্মসূচীর উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, পৌরমেয়র নজরুল ইসলাম খান,পুলিশ সুপার আকবর আলী মুন্সি, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তুহিন আক্তার, চিকিৎসক উত্তম কুমার, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নাজনীন সুলতানা, জেলা প্রেসক্লাব সম্পাদক এম মুখলেছুর রহমান প্রমুখ।
নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালের চিকৎসকদের তত্ত্বাবধায়ানে কর্মসূচীর আওতায় পৌরসভার ৯ টি ওয়ার্ডের মোট ১৩শ জন নারীকে ৮শত টাকা করে ভাতা প্রদান ও চিকিৎসা সহায়তা প্রদান করা হবে। প্রথম দিনে মঙ্গলবার পরে পৌর সভার ১,২,৩ নং ওয়ার্ডের প্রায় চার শতাধিক নারীকে এই সেবা দেয়া হয়। পর্যায়ক্রমে আগামী দুইদিন বাকী ওয়ার্ডগুলোর মধ্যে সেবাদান করা হবে। এই কর্মসূচীর মূল উদ্দ্যেশ্য হচ্ছে সুন্দর আগামীর প্রজন্ম গড়ে তোলার লক্ষে পরিপূর্ণ পুষ্টি নিয়ে শিশুরা যেনো বেড়ে উঠতে পারে সে কারণে এই কর্মসূচী গ্রহন করেছে সরকার।

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।