কলমাকান্দা সীমান্তে অর্ধকোটির টাকার ভারতীয় শাড়ী জব্দ

বিশেষ প্রতিনিধি: বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র ৩১ ব্যাটালিয়ন কলমাকান্দা উপজেলার ভারতীয় সীমান্তবর্তী উত্তর ফুলবাড়ীয়া এলাকায় অভিযান চালিয়ে প্রায় ৫৪ লক্ষ টাকা মূল্যের চোরাই পথে আসা ভারতীয় শাড়ী ও লেহেঙ্গা জব্দ করেছে।
বিজিবি’র সূত্র জানায়, কলমাকান্দা উপজেলার ৫ নং লেঙ্গুরা বিওপি’র সুবেদার মোঃ শাহজাহান মৃধার নেতৃত্বে ১৩ সদস্যের একটি টহল দল শুক্রবার দিবাগত রাত ১১টার দিকে ফুলবাড়ী সীমান্ত এলাকায় টহল দিচ্ছিল। এ সময় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিজিবি জোয়ানরা উত্তর ফুলবাড়ীয়া নামক স্থানে অভিযান চালিয়ে চোরাই পথে আসা ভারতীয় বিভিন্ন ধরণের শাড়ী ও লেহেঙ্গা জব্দ করে। জব্দ করা মালামাল গুলোর মধ্যে রয়েছে ভারতীয় জর্জেট শাড়ি-১৫৫ পিস, জেন্টস্ টি শার্ট-৩০ পিস, থ্রি পিস-৪১ পিস, জর্জেট চুমকি দিয়ে কাজ করা ওড়না-৭৪ পিস, প্রিন্টের ওড়না-১০ পিস, এম্বোটারি করা থ্রি পিস-১৪৩ পিস, লেহেঙ্গা-১৫২ পিস, গিতিকা থ্রি পিস-০৩ পিস, ওয়ান পিস-০৪ পিস, ওড়না (বড়)-১৬৩ পিস, সুতি কাপড়-১৩ পিস, পিয়ানি শাড়ি-৫০৬ পিস, শানজানা শাড়ি-৩২ পিস, সুতি শাড়ি-৬৯ পিস, হাতে কাজ করা শাড়ি-০৫ পিস ও জামদানী শাড়ি-২৯ পিস। এসময় বিজিবি’র উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা পালিয়ে যায়।
নেত্রকোণা বিজিবি’র ৩১ ব্যাটালিয়ন এর অধিনায়ক লেঃ কর্ণেল এ এস এম জাকারিয়া শনিবার দুপুরে বলেন, জব্দকৃত মালামালের আনুমানিক সিজার মূল্য ৫৪ লক্ষ ২ হাজার ৯ শত টাকা। জব্দকৃত এ সকল মালামাল শনিবার দুপুরে নেত্রকোণা কাস্টমস্ অফিসে জমা দেয়া হয়েছে বলেও জানান তিনি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।