নেত্রকোণায় বাড়ছে নদনদীর পানি: বেড়িবাঁধ ভেঙ্গে পানি ঢুকছে লোকালয়ে

বিশেষ প্রতিনিধি : কয়েক দিনের অতিবৃষ্টি ও পাহাড়ী ঢলে নেত্রকোণায় বেড়েছে নদ-নদীর পানি।
জেলার কলমাকান্দা উপজেলার পোগলা ইউনিয়নের রানীগাও এ একটি গ্রামের বেরিবাধ ভেঙ্গে লোকালয়ে ঢুকছে বানের পানি। দশধার থেকে রামার বাড়ি এলাকার মানুষের যোগাযোগের সড়কটি বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
স্থানীয় এলাকাবাসী জানান, স্থানীয় গোলামখালি নদীর পানি থেকে বর্ষাকালে এলাকাবাসীকে বন্যা থেকে রক্ষার জন্য জেলা পানি উন্নয়ন বোর্ড ১৫ কিলোমিটার বেড়িবাঁধ নির্মাণ করে।
গত তিন দিনের টানা বর্ষণ ও পাহাড়ী ঢলে জেলার মগড়া, কংশ, ধনু ও সোমেশ্বরী নদীর পানি বৃদ্ধি পেয়ে এরি মধ্যে প্লাবিত হয়েছে নিন্মাঞ্চল। এদিকে কলমাকান্দার কলমাকান্দার গোলামখালি নদীর পানি বৃদ্ধি পেয়ে রানীগাও বাজার সংলগ্ন প্রায় ৪০ থেকে ৫০ ফুট বেরিবাধ ভেঙ্গে পানি ঢুকছে কয়েকটি এলাকায়। এতে করে ৫ টি গ্রামের মানুষ পানি বন্দী হয়ে পড়েছে।
এ ব্যাপারে নেত্রকোণা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহন লাল সৈকত জানান, বেরীবাধ ভাঙ্গার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ২/৩ দিনের মধ্যে ভাঙ্গা বেরীবাঁধ জরুরি ভিত্তিতে কাজ শুরু করে বাধঁ নির্মান সমাপ্ত করা হবে।
নেত্রকোণার জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান বলেন,অতিবৃষ্টিতে জেলার দুই উপজেলা দূর্গাপুর ও কলমাকান্দায় পানি বৃদ্ধি পেয়ে নিন্মাঞ্চলে ঢুকে পড়ছে আমাদের সেখানে নজরদারী রয়েছে। এলাকার মানুষ ক্ষতিগ্রস্থ হলে তাদের সহযোগিতায় করা হবে। কলমাকান্দার গোলামখালি নদীর পানি বৃদ্ধি পেয়ে রানীগাও বাজার সংলগ্ন বেরিবাধঁ ভেঙ্গে যাওয়ায় সেটি মেরামতে পানি উন্নয়ন বোর্ড কাজ করছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।