খেলতে গিয়ে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণার মদনে খেলতে গিয়ে ডোবার (ছোট জলাশয়) পানিতে পড়ে তাসিম (৩) ও সামিয়া (৭) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে। মারা যাওয়া শিশু দুটি সম্পর্কে মামাতো ভাই-বোন। মঙ্গলবার বিকেল সাড়ে তিনটার দিকে উপজেলার কাইটাইল ইউনিয়নের বাঁশরী গ্রামে এ ঘটনা ঘটে।
মারা যাওয়া তাসিম বাঁশরী গ্রামের কৃষক সুমন মিয়ার ছেলে। আর সামিয়া একই গ্রামের লালন মিয়ার মেয়ে।
এলাকার কয়েকজন বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে সামিয়াকে নিয়ে তার মা একই গ্রামে সুমন মিয়ার বাড়িতে বেড়াতে যান। সুমন সামিয়ার আপন মামা। পরে সামিয়াকে ওই বাড়িতে রেখে তার মা নিজ বাড়িতে চলে আসেন। এরপর দুপুরে সামিয়া তার মামাতো ভাই তাসিমের সঙ্গে বাড়ির আঙ্গিনায় খেলা শুরু করে। বিকেলে সামিয়াকে আনতে তার বাবার বাড়িতে যান। এ সময় সামিয়া ও তাসিমের সন্ধান পাওয়া যায়নি। পরে স্বজনরা খোঁজাখুঁিজ শুরু করে। এ পর্যায়ে স্থানীয়রা বাড়ির পাশের ডোবায় পাশাপাশি দুই ভাইবোনের ভাসমান দেহ দেখতে পায়। পরে উদ্ধার করে দ্রুত মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। স্থানীয় কাইটাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাফায়েত উল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এক সঙ্গে পানিতে পড়ে দুই শিশুর মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
এ ব্যাপারে মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফেরদৌস আলম জানান, দুই শিশুর মৃত্যুর খবর পেয়ে বাঁশরী গ্রামে পুলিশ পাঠানো হয়। পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় আবেদনের প্রেক্ষিতে শিশু দুজনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ নিয়ে থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।