নেত্রকোণায় জেলা আনসার ভিডিপির বৃক্ষরোপণ অভিযান শুরু

বিশেষ প্রতিনিধি: আনসার ও ভিডিপি সদর দপ্তরের নির্দেশনা অনুযায়ী মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে নেত্রকোণায় ‘বৃক্ষরোপন অভিযান-কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জেলা কার্যালয়ের আশেপাশে পতিত জমিতে বৃক্ষরোপন ও জেলার প্রতিটি গ্রামে বৃক্ষ রোপণের জন্য আনসার ও ভিডিপির সদস্য-সদস্যাদের মাঝে চারা বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন জেলা কমান্ড্যান্ট (অতিরিক্ত দায়িত্ব) পরিচালক মো. জিয়াউল হাসান।
এসময় সামাজিক দূরত্ব বজায় রেখে আনসার ও ভিডিপি সদস্য-সদস্যাদের মাঝে বিভিন্ন জাতের ফলজ ভেষজ ও বনজ গাছের চারা বিতরণ করা হয়।
উদ্বোধনকালে জেলা কমান্ড্যান্ট মো. জিয়াউল হাসান বলেন, জাতির পিতা আমাদের একটি সুন্দর দেশ দিয়ে গেছেন। এ দেশটিকে সবার বাসযোগ্য করে গড়ে তুলতে বৃক্ষরোপন করতে হবে। করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর প্রতি ইঞ্চি জায়গা ব্যবহারের আহবানে সাড়া দিয়ে বাহিনীর সম্মানিত মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীমের (বিপি, ওএসপি, এনডিসি, পিএসসি) নির্দেশনায় আমাদের জেলা আন ও ভিডিপির পক্ষ থেকে বিভিন্ন ধরণের ফলজ, ভেষজ ও বনজ বৃক্ষরোপন ও শাকসবজি ফলানোর উদ্যোগ নেওয়া হয়েছে।
জেলার ১০টি উপজেলার প্রায় ৫ হাজার চারা বিতরণ ও রোপণের মধ্য দিয়ে একযোগে কার্যক্রম শুরু হবে। এছাড়া আনসার ও ভিডিপির প্রতিটি সদস্যকে আরো তিনটি করে চারা রোপণ করার জন্য তিনি আহবান জানান। এতে করে এ জেলায় লক্ষাধিক বৃক্ষ রোপনের পরিকল্পনা ও উদ্দেশ্য বাস্তবায়ন হবে।
কর্মসূচি উদ্বোধনকালে আরো উপস্থিত ছিলেন, সহকারী জেলা কমা›ড্যান্ট মুহাম্মদ আবদুস সামাদ, সার্কেল অ্যাডজুট্যান্ট মো. মনিরুল ইসলাম, সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান ও আনসার ও ভিডিপির বিভিন্ন স্তরের সদস্য-সদস্যাগণ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।