করোনা প্রতিরোধে দুর্গাপুর সীমান্তজুড়ে কঠোর নজরদারি

বিশেষ প্রতিনিধি: করোনাভাইরাসের সংক্রমণ রোধে নেত্রকোণার দুর্গাপুর উপজেলার সীমান্তজুড়ে কঠোর নজরদারি শুরু করেছে উপজেলা প্রশাসন। অবৈধ অনুপ্রবেশ ও চোরাকারবারিদের আনাগোনা বন্ধে এ নজরদারি শুরু হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বর্তমান করোনা পরিস্থিতিতে দুর্গাপুর উপজেলার বিভিন্ন সীমান্ত এলাকার বৃদ্ধি পয়েছে করোনার সংক্রমণ। এরই পরিপ্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাজীব-উল-আহসানের নেতৃত্বে ওসি শাহনুর এ আলম, সীমান্তে বিজিবি ও পুলিশ প্রশাসনসহ নিয়মিত টহল দল বাড়ানো হয়েছে।

এর মধ্যে বিজয়পুর, ভবানীপুর, নলুয়াপাড়া, বারমারী ও ভরতপুর সীমান্তবর্তী ৫টি ক্যাম্পের বিজিবি ক্যাম্পের ইনচার্জসহ সব বিজিবি সদস্যরা নিজ নিজ এলাকায় টহল দিচ্ছেন। করোনা নিয়ে আতঙ্কিত এলাকার সাধারণ মানুষ সাধুবাদ জানিয়েছেন উপজেলা প্রশাসনকে।

এ নিয়ে ইউএনও রাজীব-উল-আহসান বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে দুর্গাপুর উপজেলাকে করোনা সংক্রমণের হাত থেকে নিরাপদ রাখতে আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। ইতোমধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা সচেতনতা বৃদ্ধির লক্ষে মাস্ক বিতরণসহ বিভিন্ন এলাকায় মাইকিং করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে প্রয়োজন ছাড়া ঘর থেকে বাহির না হওয়ার জন্য সবাই অনুরোধ জানান তিনি।

নেত্রকোণার জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান বলেন, জরুরী ভিত্তিতে শনিবার রাত আটটায় জেলা প্রশাসন ভার্চয়াল সভা করেছে। সভার সিদ্ধান্ত হয়েছে চার ইউনিয়নের কয়েকটি গ্রামে লকডাউন দেয়ার। অতিরিক্ত আক্রান্ত ইউনিয়ন গুলোতে গিয়ে ভ্রাম্যমান নমুনা পরীক্ষার সিদ্ধান্ত নেয়া হয়েছে। অন্যান্য সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।