আটপাড়ায় ফ্রি ডায়াবেটিস ও চুক্ষ বিষয়ক স্ক্রিনিং অনুষ্ঠিত

আটপাড়া প্রতিনিধি: আটপাড়ায় ফ্রি ডায়াবেটিস ও চুক্ষ বিষয়ক স্ক্রিনিং অনুষ্ঠিত হয়েছে।এ ক্ষেত্রে তাদের সচেতনতা বৃদ্ধি অসনাক্তকৃত ডায়াবেটিস রোগীদের সনাক্ত করার লক্ষ্যে আটপাড়া উপজেলার সুখারী ইউনিয়নের নাজিরগঞ্জ বাজার সংলগ্ন ইউনিয়ন উপজেলা কেন্দ্রে পরিপূর্ণ স্বাস্থ্য বিধি মেনে অরবিস ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় আটপাড়া উপজেলা স্বাস্থ সেবা কমপ্লেক্স ও নেত্রকোণা ডায়াবেটিক সমিতির উদ্যেগে বিনামূল্যে রক্ত পরীক্ষা ও সনাক্তকৃত ডায়াবেটিস রোগীদের চক্ষু পরীক্ষার (ভিশন টেস্ট কর্মসূচি) পালন করা হয়েছে ।

রোববার সকাল ১০ ঘটিকা হতে দুপুর ২ ঘটিকা পর্যন্ত এ ফ্রি ডায়বেটিস ও চোখের স্ক্রিনিং কার্যক্রমের উদ্বোধন করেন আটপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী খায়রুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন নেত্রকোণা প্রেসক্লাবের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী , সুখারী ইউনিয়নের চেয়ারম্যান কফিল উদ্দিন খোকন তালুকদার, দুওজ ইউনিয়নের চেয়ারম্যান মনি, বীর মুক্তিযোদ্ধা খন্দকার সালাম মাস্টার, প্রাক্তন চেয়ারম্যান মুর্তজ আলী, সাংগঠনিক সম্পাদক আটপাড়া উপজেলা শাখা সুমন খন্দকার, অধ্যাপক সাইদুর রহমান, আলা উদ্দিন আলা, ডা. নাজমুস সাকিব।

বর্তমানে বাংলাদেশে করোনা ভাইরাস মহামারী আকারে বিদ্যমান থাকায় ডায়াবেটিস রোগীদের এ রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।