হাওরাঞ্চলে নৌ দূর্ঘটনা রোধে মতবিনিময় ও সুরক্ষা সামগ্রী বিতরণ

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণার মদন উপজেলা প্রশাসন ও জনউদ্যেগের আয়োজনে শনিবার   দুপুরে  উচিতপুর পর্যটন কেন্দ্রে হাওর অঞ্চলে নৌ দূর্ঘটনারোধে নৌ যান চালক, মালিক, ইজারাদারগণের সাথে মতবিনিময় ও নৌ যান শ্রমিকদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।
মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ তালুকদারের সভাপতিত্বে মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুহেল মাহমুদ, জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, জেলা সূজনের সভাপতি শ্যামলেন্দু পাল, প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক একেএম আব্দুল্লাহ, মদন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আঃ কদ্দুস, ঘাট ইজারাদার লাহুত মিয়া, ট্রলার মালিক মিজানুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শওকত জামিল, মদন ইউপি চেয়ারম্যান বদরুজ্জামান শেখ মানিক সহ স্থানীয় জনপ্রতিনিধিগণ। অনুষ্ঠানে ট্রলার চালকদের মাঝে লাইফ জ্যাকেট ও জীবন রক্ষাকারী বয়া প্রদান করা হয়।
অনুষ্ঠানে বক্তারা নৌ দূর্ঘটনারোধে জনসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন। তারা প্রশাসন কর্তৃক গৃহিত বিভিন্ন কর্মপরিকল্পনা যথাযথ বাস্তবায়নের অনুরোধ জানান।
উল্লেখ্য, গতবছর ৫ই আগষ্ট মদন উচিতপুর ঘাটে মর্মান্তিক নৌ দূর্ঘটনায় ১৮জন মাদ্রাসা শিক্ষক ও ছাত্র এবং গতবছর ১০ই সেপ্টেম্বরে কলমাকান্দার হাওরে নৌ দূর্ঘটনায় ১৪ জন যাত্রীর মৃত্যু হয়েছিল।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।