ঢাবির শিক্ষার্থীর মরদেহ উদ্ধার: গ্রামের বাড়ি আটপাড়ায় চলছে শোকের মাতম

স্টাফ রির্পোটার: রাজধানীর আজিমপুরের সরকারি স্টাফ কোয়ার্টার থেকে ইসরাত জাহান তুষ্টি (২১) নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়। রোববার সকালে এ ঘটনা ঘটে। তার গ্রামের বাড়ি নেত্রকোণা জেলার আটপাড়া উপজেলার সুখারী ইউনিয়নের নীলকণ্ঠপুর গ্রামে। তার বাবার নাম আলতু মিয়া।
ওই ছাত্রীর চাচা ঈমাম হোসেন বলেন, তুষ্টি ধর্মরায় রামধনু উচ্চ বিদ্যালয় থেকে প্রথম বিভাগে (জিপিএ-৫) পেয়ে এসএসসি পাশ করেন। এরপর মদন উপজেলার জোবাইদা রহমান মহিলা কলেজ থেকে প্রথম বিভাগে(জিপিএ-৫) এইচ এস সি পরীক্ষায় উত্তীর্ণ হয়। সে খুব মেধাবী ছিল। তারা তিন ভাই এক বোন। সে ভাই বোনের মধ্যে দ্বিতীয়। বড়ভাই মাসুদ মিয়া সৌদি আরবে থাকেন, তুর্জয় মিয়া অষ্টম শ্রেণিতে পড়াশোনা করে আরেক ভাই মাহির বয়স ছয় বছর। মা হেনা আক্তার গৃহিণী। বাবা আলতু মিয়া ধান চালের ব্যবসা করেন।
ওই ছাত্রীর মরদেহ উদ্ধারের খবরে, তার গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম। কেউই মেনে নিতে পারছেন না এই মেধাবী ছাত্রীর অকাল মৃত্যুকে। তার স্বজনরা বলছে,এই ঘটনার রহস্য উদঘাটন করে কেউ দায়ী থাকলে দ্রুত বিচারের আওতায় আনতে হবে।
মেয়ে মৃত্যুর খবর শুনে তার মা হেনা আক্তার বারবার মুর্চ্ছা যাচ্ছিলেন। কেঁদে কেঁদে বলছিলেন, এত কষ্ট করে মেয়েকে লেখাপড়া করাইছিলাম। আমার সন্তানের কেন এমন হল? কেন এই সর্বনাশ হল আমার! আমার মেয়েকে এনে দাও। বলেই তিনি আবার মুর্চ্ছা যাচ্ছিলেন।
নিহত তুষ্টির বাবার নাম আলতু মিয়া বলেন, ‘তার মেয়ের আগে থেকেই শ^াসকষ্ট ছিল। এজন্য সে নিয়মিত ইনহেলার ব্যবহার করতো। তার বন্ধুদের কাছে তিনি শুনেছেন, এর আগের দিন বাইরে দোকানে যেতে গিয়ে বৃষ্ঠিতে ভিজে ছিল।’
নেত্রকোণার আটপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জাফর ইকবাল বলেন, তুষ্ঠির মৃত্যুও সংবাদ পেয়েছে। তার বাবা ঢাকার লালবাগ থানা পৌছেছেন।
এরআগে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে সকাল সাড়ে সাতটার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা তাকে জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ওই ছাত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে ২য় বর্ষে অধ্যয়নরত ছিলেন। তিনি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলে সংযুক্ত ছিলেন। তবে হল বন্ধ থাকায় স্টাফ কোয়ার্টারের ওই ভবনের নিচতলায় থাকতেন। ইসরাত জাহান তুষ্টির বান্ধবী পরিচয় দেয়া তাপসী নামে একই বিভাগের আরেকজন ছাত্রী এসব তথ্য জানান।তাপসী আরো বলেন,তারা তিন বান্ধবী এক রোমে ঘুমাচ্ছিলেন। ভোরে ঘুম থেকে ওঠে তুষ্টিকে না পেয়ে তারা ৯৯৯ এ কল করলে ফায়ার সার্ভিস কর্মীরা বাথরুম থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।