কলমাকান্দায় বজ্রপাতে চার গরুর মৃত্যু : গুরুতর আহত মালিক

কলমাকান্দা প্রতিনিধি: নেত্রকোণার কলমাকান্দায় বজ্রপাতে চারটি গরুর মৃত্যু হয়েছে। আর সেইসাথে গুরুতর আহত হয়েছেন ওই গরুর মালিক হরিমোহন সরকার। সোমবার দুপুর ১২টার দিকে উপজেলার নাজিরপুর ইউনিয়নের ধনুন্দ গ্রামে এ ঘটনা ঘটে।
এলাকাবাসী জানান, সোমবার সকালে ধনুন্দ গ্রামের সাধুরাম সরকারের ছেলে হরিমোহন সরকার গরুগুলোকে নিয়ে বাড়ির পাশে একটি বিলে ঘাস খাওয়াচ্ছিলেন। কিছু সময় পর আবহাওয়া খারাপ দেখে গরুগুলো নিয়ে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হয় হরিমোহন। বাড়ির উঠানে আসা মাত্রই হঠাৎ বজ্রপাতের ঘটনা ঘটলে ঘটনাস্থলেই ওই চারটি গরু মাটিতে লুটিয়ে পড়ে মারা যায়। গরুগুলোর আনুমানিক দাম ২ লাখ টাকা। এসময় গুরুতর আহত হন গরুর মালিক হরিমোহন সরকার। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উম্মে সালমা উন্নত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।
এ ব্যাপারে নাজিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ বাবুল বলেন, হরিমোহন সরকার গরীব মানুষ। বজ্রপাতে তার চারটি গরু মারা গেছে। তাকে সহায়তা প্রদানের জন্য আমি ইউএনও স্যারের সাথে কথা বলব।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহেল রানা বলেন, সোমবার সকালে বজ্রপাতে এক কৃষকের চারটি গরু মারা গেছে। ক্ষতিগ্রস্থ কৃষকে সরকার কর্তৃক সম্ভাব্য সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে।

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।