খালিয়াজুরীতে বজ্রপাতে নদীতে পড়ে নিখোঁজ সেই নৌকা চালকের লাশ উদ্ধার

খালিয়াজুরী প্রতিনিধিঃ: নেত্রকোণার খালিয়াজুরীতে বজ্রপাতের আঘাতে ছিটকে নদীতে পড়ে গিয়ে নিখোঁজ হওয়া   ইঞ্জিন চালিত নৌকার সেই চালক সুলতান মিয়ার (৪২) লাশ উদ্ধার হয়েছে।  শনিবার সকাল  ১১টার দিকে লাশটি উদ্ধার হয়।
চালক সুলতান মিয়া উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের কুতুবপুর গ্রামের রমজান মিয়ার ছেলে ।তিনি নেত্রকোণা ও কিশোরগঞ্জ জেলায় ইঞ্জিন চালিত নৌকায় যাত্রী পরিবহন করতেন।
শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে নরসিংহপুর নদীর কৃষ্ণপুর ইউনিয়নের জাহেরপুর ফেরিঘাটে বজ্রপাতের শিকার হয়েছিলেন সুলতান মিয়া।তিনি কিশোরগঞ্জের ইটনা বাজার থেকে চারজন যাত্রী নিয়ে নৌকা চালিয়ে নেত্রকোণার খালিয়াজুরীর কৃষ্ণপুর বাজারে যাচ্ছিলেন। পথে  জাহেরপুর ফেরিঘাটের কাছে বজ্রবৃষ্টির কবলে পড়েন। এসময় বজ্রপাতের শিকার হয়ে চালক সুলতান মিয়া ছিটকে নদীতে পড়ে যান। তবে নৌকায় থাকা চারজন যাত্রী অক্ষত থাকেন।
খালিয়াজুরী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মজিবুর রহমান জানান, নিখোঁজের পর থেকে স্থানীয় লোকজন ও থানার পুলিশ সুলতান মিয়াকে উদ্ধারে চেষ্টা চালায়। গতকাল রাত সোয়া ৯টা  নাগাদ  তাকে উদ্ধার করতে না পারায় বিরুপ আবহাওয়ার কারণে  উদ্ধার তৎপরতা বন্ধ রাখা হয়। পরে আজ সকাল থেকে আবারো উদ্ধার তৎপরতা চালানো  হয়। বেলা ১১টার দিকে  নরসিংহপুর নদীর প্রায় এক কিলোমিটার ভাটিতে উপজেলার নগর ইউনিয়নের উদয়পুর গ্রামের সামনে লাশটি উদ্ধার হয়। স্থানীয়রা জালের মাধ্যমে মরদেহটি নদীর তলদেশ থেকে তুলে আনেন। ওসি আরো জানান, লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করা হয়েছে। আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার এএইচ এম আরিফুল ইসলাম জানান, বজ্রপাতে নিহত সুলতান মিয়ার পরিবারকে প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়া হবে

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।