কেন্দুয়ায় বজ্রপাতে বিজিবির সদস্য নিহত

স্টাফ রির্পোটার: নেত্রকোণার কেন্দুয়ায় বজ্রপাতে এক বিজিবির সদস্য মারা গেছেন। আজ বুধবার সকালে নিজ বাড়ির সামনে ধানের খড় শুকাতে গিয়ে তিনি বজ্রপাতে আহত হন। পরে তাকে নিয়ে সর্বশেষ দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পৌঁছলে সেখানকার চিকিৎসক মৃত ঘোষণা করেন।
নিহত ওই বিজিবির সদস্েযর নাম মো. আলমগীর হোসেন (২৮)। তিনি কেন্দুয়ার বাড়লা গ্রামের ইছাক মিয়ার ছেলে। নিহতের স্ত্রী হামিদা আক্তার জানান, মো. আলমগীর বিজিবি ২৩ খাগড়াছড়ি ক্যাম্পে কর্মরত ছিলেন। তাদের তিন বছরের এক ছেলে সন্তান রয়েছে।
নিহতের স্বজন ও পুলিশ সূত্রে জানা গেছে, আলমগীর কয়েক দিন আগে ছুটিতে নিজ বাড়িতে আসেন। বুধবার সকাল নয়টার দিকে বাড়ির সামনে হাওরে ধানের খড় রোদে শুকাচ্ছিলেন। হঠাৎ করে আকাশ মেঘাচ্ছন্ন হয়ে গুরিগুরি বৃষ্টি শুরু হয়। এ সময় তিনি খড়গুলো জমা করছিলেন। এক পর্যায়ে বজ্রপাত হলে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে পাশ্ববর্তী কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ সহাসপাতালে পাঠানো হয়। দুপুরে ওই হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নিহতের চাচাতো ভাই ইকবাল কবির জানান, হঠাৎ করে বজ্রপাতে আলমগীরের শরীর ঝলসে যায়। তাকে কিশোরগঞ্জ হাসপাতাল থেকে বেলা একটার দিকে ময়মসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজি শাহনেওয়াজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।