‘অসহায়ের সহায়’ হয়ে শেরপুরে নৃ ফাউন্ডেশনের সেলাই মেশিন বিতরন

শেরপুরে “অসহায়ের সহায়” শিরোনামে চলমান নৃ ফাউন্ডেশনের কার্যক্রমের অংশ হিসেবে এবার জেলার বিভিন্ন প্রান্তের সেলাই কাজে প্রশিক্ষিত কিন্তু অসচ্ছল এমন ৪ জন অসহায় নারীকে চারটি সেলাই মেশিন উপহার দেওয়া হয়েছে। যার মধ্যে দুটি সেলাই মেশিন ইমার্জেন্সি ফার্স্ট এইড ফাউন্ডেশন অর্থায়নে ও দুটি নৃ ফাউন্ডেশনের নিজস্ব অর্থায়নে প্রদান করা হয়েছে। ২৭ এপ্রিল ২০২১ খ্রী: শেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এই সেলাই মেশিনগুলো উপকারভোগীদের মাঝে বিতরন করা হয়। এ সময় নৃ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মাজহারুল হকের সঞ্চালনায় ও ফাউন্ডেশনের সভাপতি ডা: ফয়জুল আলমের সভাপতিত্বে শেরপুর সদর উপজেলার সম্মানিত উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব সালেহ আল মামুন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও ফাউন্ডেশনের অর্থ সম্পাদক রাজীব আহমেদ, সদস্য প্রভাষক সাইফ ও অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

নালিতাবাড়ি থেকে আগত একজন উপকারভোগী আবেগ আপ্লুত হয়ে জানান তিনটি সন্তান নিয়ে তিনি মানবেতর জীবন যাপন করছিলেন। সেলাই মেশিনটি তাকে আশার আলো দেখাচ্ছে। নৃ ফাউন্ডেশন তার পাশে দাঁড়িয়েছে তার জন্য তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

উদ্যাক্তারা জানান অসহায়ের সহায়” কার্যক্রমের মাধ্যমে মূলত অস্বচ্ছল কিন্তু প্রতিভাবান ও মেধাবী, অভাবী কিন্ত উদ্যোমী ও মেহনতী, পুঁজিহীন কিন্তু উদ্যোক্তা মনোভব পোষণ করেন এমন মানুষদেরকে তাদের স্বপ্নপূরণে এবং অগ্রযাত্রাকে মসৃন করতে সাধ্যের মধ্যে সহযোগিতা করে ও দু:সময়ের সহায় হয়ে নৃ ফাউন্ডেশন পাশে থাকতে চায়।

আমাদের সামর্থ্য সীমিত কিন্তু এই সীমিত সামর্থ্যের মধ্যে সামান্য সহায়তাও কারো কারো জীবনের মোড় ঘুরিয়ে দিতে পারে, সুনিশ্চিত প্রতিভাকে ঝড়ে পড়া থেকে যেমন বাঁচাতে পারে, তেমনি জীবন যুদ্ধে হেরে যাওয়া সৈনিককে নতুন করে স্বপ্ন দেখাতে পারে। এই চিন্তা চেতনাকে লালনকরে ইতোমধ্যে অসহায়ের সহায় কার্যক্রমের অংশ হিসেবে অস্বচ্ছল একজন মেধাবী ছাত্রকে শিক্ষা সহায়তা প্রদান করা হয়েছে এবং একজন প্রতিবন্ধি মেয়ের বিয়ের খরচ বাবদ তার পরিবারকে আর্থিকভাবে সহায়তা করা হয়েছে।

উল্লেখ্য যে নৃ ফাউন্ডেশনের উদ্যোগে অনাহারীর আহার শীরোনামে প্রতিদিন দুপুরে নিয়মিতভাবে শেরপুর পৌর ইদ গাঁ তে বিগত ১৫ আগষ্ট ২০২০ হতে ৪০-৫০ জন মানুষের বিনামূল্যে খাবার বিতরণ করা হয় এবং পবিত্র রমজান মাস জুড়ে চলছে অনাহারীর ইফতার প্রতিদিন কার্যক্রম।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।