নেত্রকোণার হাওরাঞ্চলের বোরো ধান দ্রুত কর্তনের নির্দেশ

বিশেষ প্রতিনিধি: অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলের আশঙ্কায় নেত্রকোণার হাওরাঞ্চলে দ্রুতগতিতে চলছে ধান কর্তনের নিদের্শ দিয়েছেন জেলা প্রশাসক। জেলা প্রশাসন ও কৃষি বিভাগের সার্বিক তত্ত্বাবধানে হাওরাঞ্চলে অপেক্ষাকৃত নিচু জমিতে শতাধিক কম্বাইন্ড হারভেস্টারের মাধ্যমে দ্রুত গতিতে চলছে এই ধান কর্তন। কালবৈশাখী ঝড় ও আগাম বন্যায় কারণে পাকা ধান মাঠে রাখা ঝুকিপূর্ণ হবে।
নেত্রকোণার মদন ও খালিয়াজুরীর হাওরাঞ্চলে সোমবার সকালে কৃষকদের ধানকাটা পরিদর্শন করে তাদের বর্তমান অবস্থা সম্পর্কে খোঁজ খবর নেন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান।
জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান বলেন, ইতিমধ্যে হাওরাঞ্চলে ৭০ শতাংশ ধান কর্তন সম্পন্ন হয়েছে। এছাড়া পর্যাপ্ত সংখ্যক শ্রমিক হাওরাঞ্চলে ধান কাটছেন। এখন পর্যন্ত পরিস্থিতি অনুকুলে রয়েছে। ধান কর্তন পরিদর্শনকালে উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. হাবিবুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এম.এল সৈকত, মদন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বুলবুল আহমেদ, খালিয়াজুরী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস.এম আরিফুল ইসলাম প্রমুখ।

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।