নেত্রকোণায় অপহৃত শিশুকে সিলেট থেকে উদ্ধার

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণায় থেকে অপহরণ হওয়ার মাত্র  ২৪ ঘণ্টার মধ্যে সিলেট থেকে অপহৃত ৩ বছরের শিশুকে উদ্ধার সহ অপহরণকারী কাজের মহিলা রিনা আক্তারকে (৩০) আটক করেছে পুলিশ।

নেত্রকোণা মডেল থানার ওসি তাজুল ইসলাম জানান, সোমবার দুপুরে মামলার পর থেকেই অভিযান পরিচালনা করে পুলিশের একটি চৌকস  টিম। একদিনের মধ্যেই আমরা শিশুটিকে উদ্ধার করতে পেরেছি। সিলেট থেকে অপহৃত শিশুসহ আসামিকে নেত্রকোণায় আনা হচ্ছে।
অভিযান দলের সদস্য মডেল থানার এস আই নামজুল হুদা জানান,মঙ্গলবার সকালে বিভিন্ন প্রযুক্তি ব্যবহার করে অপহরণকারী রিনা আক্তারকে সিলেট কোতোয়ালি থানাধীন আখালিয়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। শিশু পুঁজা দেবনাথ তার কাছেই ছিলো। ইন্সপেক্টর তদন্ত সোহেল রানা, এস আই আব্দুস সালাম ও আবু রায়হান তাদেরকে নেত্রকোনায় নিয়ে আসছে। উদ্ধারকৃত শিশুটি শহরের নাগড়া এলাকার রিপন দেবনাথের কন্যা। অপহরণকারী রিনা আক্তার তাদের বাসায় কাজ করতেন। গত ৪ এপ্রিল সন্ধ্যায় কাজের বুয়া রিনা শিশুটিকে সাথে নিয়ে চলে যায়। পরে ৫ বছরের বড় শিশুটি ঝুমঝুমি দেবনাথ তার মা ইতি দেবনাথকে জানায়, রিনা তার বোনকে নিয়ে গেছে। এরপর তারা অপহরণ মামলা দিলে থানা পুলিশ মোবাইল ট্রেকিং করে মঙ্গলবার শিশুটিকে উদ্ধার করি।
অপহরণকারী  রিনার বাড়ি সিলেটেই। তিনি গত ৬ মাস আগে নেত্রকোনার খায়রুল নামের এক মাদকাসক্তর সাথে বিয়ের মাধ্যমে নেত্রকোণায় আসে। এরপর বিভিন্ন বাসায় খুচরা কাজের মহিলা হিসেবে কাজ করে জীবিকা নির্বাহ করতো। শিশুটিকে বিক্রির উদ্যেশ্যে নাকি অন্য কোন কারণে অপহরণ করে তা জিজ্ঞাসাবাদ শেষে বলা যাবে বলেও তিনি জানান।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।