মাথা গরম করে কিছুই করা যায় না-আহমদ হোসেন

আব্দুর রহমান: মাথা গরম করে কিছুই করা যায় না, যারাই মাথা গরম করেছে তারাই মরেছে, যারা বিগত সময়ে বলেছিল আওয়ামীলীগ ক্ষমতায় আসলে উলুধ্বনি বাজবে শুধু আর কিছু হবে না তারাই এখন হেফাজতের কাধেঁ ভর করে ফায়দা লুটতে চেয়েছিল, কিন্তু কিছুই হয়নি। বরং সকল স্বরযন্ত্র ভ্যাস্তে গেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন। বুধবার বিকেলে নেত্রকোণা জেলা কৃষকলীগের উদ্যোগে আয়োজিত কৃষক আন্দোলন দিবসের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। আহমদ হোসেন আরো বলেন, যারা ধর্মের নামে জামাত-বিএনপিকে হেফাজত করতে চেয়েছিল, যারা হরতালের নামে দেশের অরাজকতা করতে চেয়েছিল তাদের ঠান্ডা মাথায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিহত করেছেন বলেও জানান তিনি।
জেলা কৃষকলীগের সভাপতি কেশব রঞ্জন সরকারের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি কৃষিবিদ নজরুল ইসলাম, সাবেক এমপি ছবি বিশ্বাস, মমতাজ হোসেন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সাগিরুজ্জামান সাগির, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যক্ষ গোলাম রসুল তালুকদার, হাবিবুর রহমান খান রতন, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পৌর মেয়র নজরুল ইসলাম খান, জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, নূর খান মিঠুৃ, সাংগঠনিক সম্পাদক ভজন দাস, আওয়ামীলীগ নেতা দীপক ধর গুপ্ত, মাজহারুল ইসলাম, জেলা যুবলীগের আহবায়ক মাসুদ খান জনি, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দেওয়ান আকাশ।
১৯৯৫ সালে নেত্রকোণার কৃষকরা সারের জন্য শহরের সাতপাইস্থ বিএডিসি গোদামে সারের জন্য আন্দোলন শুরু করে। এ সময় পুলিশের গুলিতে নেত্রকোণার একজন কৃষক নেতা নিহত হয় এর পর থেকে দিনটিকে কৃষক হত্যা দিবস হিসেবে পালন করে জেলা কৃষকলীগ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।