ট্রাক চালককে মারধর: ১৬ ঘণ্টা নেত্রকোণা-ময়মনসিংহ সড়ক অবরোধ

বিশেষ প্রতিনিধি: এমপির গাড়িকে সাইড না দেয়ায় এক ট্রাক চালককে মারধর ও আটকের ঘটনার প্রতিবাদে উত্তেজিত শ্রমিকদের ডাকে শুক্রবার রাত সাড়ে ৮টা থেকে শনিবার দুপুর দেড়টা পর্যন্ত নেত্রকোণা-ময়মনসিংহ ও শ্যামগঞ্জ-বিরিশিরি সড়কে অবরোধ পালিত হয়েছে। এ কারণে চরম দুর্ভোগ ভোগ করেছেন ওই দু’টি সড়কের পরিবহন যাত্রীরা।
জানা গেছে, শুক্রবার বিকেলে নেত্রকোণা-৫ (পূর্বধলা) আসনের এমপি ওয়ারেসাত হোসেন বেলাল বীর প্রতীক একটি দলীয় সভায় যোগ দিতে ধলামূলগাও এলাকায় যাচ্ছিলেন। জালশুকা রেলক্রসিং এলাকায় এমপির গাড়িকে সাইড না দেয়ায় তার গাড়ির চালক ও সঙ্গে থাকা লোকদের সঙ্গে ট্রাক চালক দেলোয়ার ও হেল্পার হালিমের কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে ট্রাক চালককে মারধর এবং ট্রাকসহ আটক করে তাকে শ্যামগঞ্জ পুলিশ ফাঁড়িতে সোপর্দ করেন তারা। এ ঘটনা জানাজানি হওয়ার পর রাত ন’টার পর থেকে উত্তেজিত শ্রমিকরা নেত্রকোণা-ময়মনসিংহ ও শ্যামগঞ্জ-বিরিশিরি সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এ কারণে সড়ক দু’টির যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন। শনিবার দুপুর দেড়টা পর্যন্ত অবরোধ চলে। ওদিকে রাতে আটক চালক ও হেল্পারকে ছেড়ে দেয় পুলিশ। পরে শনিবার দুপুরে নেত্রকোণা ও ময়মনসিংহের প্রশাসন, পুলিশ ও শ্রমিকদের মধ্যে আলোচনার পর পরিবহন মালিক ও শ্রমিক নেতৃবৃন্দের সুষ্ঠু সমাধানের আশ্বাসের প্রেক্ষিতে শ্রমিকরা অবরোধ তুলে নেয়। এ ব্যাপারে জানতে চাইলে ওয়রেসাত হোসেন বেলাল এমপি বলেছেন, ‘সমস্যা মিটে গেছে।’
শ্যামগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ফেরদৌস আহমেদ বলেন, জব্দ করা ট্রাকটি শনিবার দুপুরে শ্রমিকদের জিম্মায় দিয়ে দেয়া হয়েছে।
নেত্রকোণার জেলা প্রশাসক কাজি মো: আবদুর রহমান বলেন, বিষয়টি নিয়ে ময়মনসিংহের প্রশাসন সহ শ্রমিক নেতাদের সাথে কথা বলে মিমাংসা করা হয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।