উত্তর দমদম পৌরসভার দুর্গানগরে দিনব্যাপি “শিল্প প্রেরণাদায়ী প্রচার শিবির”

বাবুল সাহা, ভারত থেকে: উত্তর দমদম পৌরসভার দুর্গানগর ইয়থ্ সোসাইটির কর্মসংস্থান প্রকল্প ‘জীবিকা’-র উদ্যোগে সোসাইটির সেমিনার কক্ষে দিনব্যাপি “শিল্প প্রেরণাদায়ী প্রচার শিবির” অনুষ্ঠিত হয় ১১ মার্চ বৃহস্পতিবার।
ভারত সরকারের এম.এস.এম.ই মন্ত্রনালয়ের মাইক্রো,স্মল এবং মিডিয়াম এন্টারপ্রাইজ ডেভেলপমেন্ট ইনস্টিটিউট এর পরিচালনায় এই সেমিনার বাস্তবায়ন হয়।
কারিগরী সহযোগিতায় ছিল, কে.ভি.আই.সি/ বি.আই.এস/ডি.জি.এফ.টি/এন.এস.আই.সি/ডি.আই.সি/ব্যাঙ্ক।
জাতীয় সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে এই সেমিনার শুরু হয়। পরবর্তী সময় প্রধান অতিথি সহ সন্মানিত অতিথিদের পুস্পস্তবক ও উত্তরীয় দিয়ে সন্মান জানানো হয়।
এই সেমিনারে সার্বিক ভাবে সঞ্চালনার দায়িত্বে ছিলেন, এসিস্ট্যান্ট ডিরেক্টর এম.এস.এম.ই- ডি.আই, কলকাতা এস,কে মন্ডল এবং নির্মল চৌধুরী।
উদ্বোধনী বক্তব্য রাখেন দুর্গানগর ইয়থ্ সোসাইটির কার্যকরী সভাপতি গৌতম ঘোষ, উপস্থিত ছিলেন সোসাইটির সাধারণ সম্পাদক কমল বসু, সহ-সাধারণ সম্পাদক দীপেশ ঘোষ প্রায় অর্ধ শতাধিক উদ্যেমী নারী, পুরুষ।
সেমিনারে প্রধান অতিথি ছিলেন কে.ভি.আই,সি ষ্ট্যাট ডিরেক্টর পি.কে.সত্যপতি, অন্যান্য সম্মানীত অতিথি ছিলেন চীফ ম্যানেজার, এন.এস.আই.সি টেকনিক্যাল সার্ভিস এস.কে.সাহা, ডি.জি.এম(এম.এম.ই) এস. বি. আই, এন প্রসাদ, এফ.টি.ডি.ও , ডি.জিএফ.টি- জি চ্যাটার্জী, জি.এম. ডি.আই.এস ২৪পরগনা (উত্তর) এস.চ্যাটার্জী।
পরিশেষে দুর্গানগর ইয়থ্ সোসাইটির কার্যকরী সভাপতি সেমিনারে অংশগ্রহণকারী সকলের সুস্থাস্থ্য ও সার্বিক সফলতা কামনা করে সেমিনারের সমাপ্তি টানেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।