নেত্রকোণা সাহিত্য সমাজের সভাপতি অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী আর নেই—

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণা সাহিত্য সমাজের সভাপতি সংগঠক কবি কামরুজ্জামান চৌধরী মারা গেছেন । গতকাল রোববার রাত সোয়া দুইটার দিকে তিনি রাজধানীর ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে যান।
কামরুজ্জামান চৌধুরীর প্রথম কাব্যগ্রন্থ পৃথিবী খণ্ড খণ্ড রূপের হার। তিনি বাংলা একাডেমি, নেত্রকোনা গণগ্রন্থাগার, শিল্পকলা একাডেমি, রেডক্রিসেন্ট সোসাইটিসহ বেশ কিছু সামাজিক সাংস্কৃতি প্রতিষ্ঠানের আজীবন সদস্য। এ ছাড়া তিনি প্রথম আলো বন্ধু সভা নেত্রকোণা জেলা কমিটির উপদেষ্টা, জেলা রোভার স্কাউটের কমিশনার ও স্বেচ্ছাসেবী সংগঠন জনউদ্যোগের আহ্বায়ক। তিনি সদর উপজেলার মদনপুর হযরত শাহ সুলতান (রা) ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক ছিলেন।
 কামরুজ্জামান চৌধুরী দীর্ঘদিন ধরে লিভার রোগে ভুগছিলেন। গত ২০১৩ সালে বিদেশে তার স্ত্রীর লিভারের অংশ নিজের শরীরে প্রতিস্থাপনের পর তিনি নতুন জীবন পান। প্রায় তিন মাস আগে তার শরীরে আবার সমস্যা দেখা দিলে ভারতে চিকিৎসা নিয়ে কিছু দিন আগে দেশে ফিরেন। গতকাল রোববার ল্যাবএইড হাসপাতালে ভর্তি হলে ওই দিন রাতে হৃদযেন্ত্রর ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। তার মরদেহ আজ সোমবার দুপুরে নিজ বাসা নেত্রকোনা শহরের মোক্তারপাড়া এলাকায় রাখা হয়েছে। বিকেল তিনটার দিকে শহরের ছোটবাজার এলাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। সেখানে বিভিন্ন সামাজিক সাংষ্কৃতিক রাজনৈতিক সংগঠনসহ নানা শ্রেণি পেশার মানুষ শ্রদ্ধা জানানো হবে। বাদ আসর মোক্তারপাড়া কেন্দ্রীয় জামে মসজিদে জানাজা অনুষ্ঠিত হবে। পরে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হওয়ার কথা রয়েছে। তার মৃত্যুতে বিশিষ্ট প্রাবন্ধিক ও শিক্ষাবিদ অধ্যাপক যতীন সরকার, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী খান খসরু এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, পৌর মেয়র মো. নজরুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সভাপতি মো. মতিয়র রহমান খান, জেলা প্রেসক্লাবের সভাপতি শ্যামলেন্দু পাল, উদীচীর সভাপতি মো. মোস্তাফিজুর রহমান খান, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক তাহেজা বেগম, নেত্রকোনা সাহিত্য সমাজের সাধারণ সম্পাদক সাইফুল্লাহ এমরান, জেলা উদীচীর যুগ্ম সম্পাদক ও জনকণ্ঠের সাংবাদিক সঞ্জয় সরকার, প্রথম আলোর প্রতিনিধি পল্লব চক্রবর্তী, দৈনিক বাংলার নেত্র পত্রিকার সম্পাদক কামাল হোসাইন,মাইটিভির জেলা প্রতিনিধি আনিসুর রহমান, শোক জানিয়েছেন। একই সঙ্গে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।