নেত্রকোণায় শান্তিপূর্ণভাবে নির্বাচন

বিশেষ প্রতিনিধি: চতুর্থ ধাপে নেত্রকোণা পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। রোববার সকাল আটটা থেকে বিকেল চারটা পযন্ত ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতিতে ভোট গ্রহণ হয়।
জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখ জানান, পৌরসভার নয়টি ওয়ার্ডে ৩২টি কেন্দ্রে ৩২ জন প্রিসাইডিং কর্মকর্তা, ২০৫ জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও ৪১০ জন পুলিং কর্মকর্তা ভোটগ্রহণ কাজে নিয়োজিত ছিলেন। কোথাও কোন রকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি।


এ দিকে, এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট হওয়ায় ভোটারদের মধ্যে বেশ উৎসাহ দেখা গেছে। ভোট শুরুর আগেই বেশিরভাগ কেন্দ্রের সামনে ভোটারদের ভিড় চোখে পড়েছে। সকাল আটটা থেকে ১০টা পযন্ত ৬ নম্বর ওয়ার্ডের দত্ত উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গেছে নারী ভোটারদের দীর্ঘ তিনটি সারি। আর পুরুষ ভোটারদের উপস্থিতি কিছুটা কম। ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা প্রিসাইডিং কর্মকর্তা মিজানুর রহমান জানান, ২ হাজার ৮২৬ জন ভোটারের মধ্েয ৩১১ জন ভোটার ভোট প্রয়োগ করেছেন। ওই ওয়ার্ডের ছোট বাজার এলাকার ভোটার বৃদ্ধ মরিয়ম আক্তার (৬৮) ইভিএমএ ভোট প্রদান শেষে অনুভূতি প্রকাশ করে জানান, তার খুবই ভলো লেগেছে। প্রথমে একটু বুঝতে অসুবিধা হয়েছিল। পরে ভোট কক্ষের লোকজন দেখিয়ে দিয়েছেন। নতুন ভোটার সোহেল রানা (২২) জানান, এটা খুবই সহজ একটি বিষয়। সব যন্ত্রের মধ্যে এসে যায়। আমার খুবই আনন্দ লেগেছে। ভোট প্রদান শেষে আমেনা খাতুন নামের একজন ভেটার বলেন, সিস্টেমটি ভালো হলেও ইভিএমএ ভোট দিতে গিয়ে সময় একটু বেশি লাগছে। ইভিএম মেশিনের যান্ত্রিক ক্রটির কারণে আমার ভোট দিতে একটু সময় লেগেছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।