কলমাকান্দায় সড়ক দুর্ঘটনায় আহত মুক্তিযোদ্ধার মৃত্যু

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণার কলমাকন্দায় ইজিবাইকের ধাক্কায় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় বীর মুক্তিযোদ্ধা সুলতান আহমেদ খান (৮২) মারা গেছেন। আজ রোববার ভোর সাড়ে পাঁচটার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান।
বিশিষ্ট সমাজ সেবক সুলতান আহমেদ খান কলমাকান্দা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি। তিনি উপজেলার কনুড়া গ্রামের বাসিন্দা এবং স্বাধীনতা পরবর্তী কৈলাটি ইউনিয়নের ভাইস চেয়ারম্যান ছিলেন।
এলাকার কয়েকজন বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, সুলতান আহমেদ খান গত বুধবার বিকেলে কলমাকান্দার পাগলা বাজারে নিজ বাসার সামনে হাঁটছিলেন। এ সময় একটি ইজিবাইক তাকে ধাক্কা দেয়। এতে তিনি মাথায় ও শরীরে প্রচণ্ড আঘাত পান। পরে স্থানীয় ও পরিবারের লোকজন উদ্ধার করে নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। অবস্থার অবনতি হলে ওই দিন রাতে ঢাকায় নিউরো সাইন্স হাসপাতালে প্রেরণ করা হয়। আইসিউ খালি না থাকায় সেখান থেকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ রোববার ভোরে মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, পাঁচ ছেলে, চার মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গ্রণগ্রাহী রেখে গেছেন। তার সন্তানরা প্রত্যেকেই প্রতিষ্ঠিত।
তার ছেলে বিশিষ্ট শিল্পপতি ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য আতাউর রহমান খান জানান, আজ বাদ আসর কৈলাটি জনতা উচ্চ বিদ্যালয় মাঠে রাষ্ট্রীয় সম্মান ও জানাজা নামাজ শেষে পারিবারিক কবর স্থানে তাকে দাফন করা হবে।
কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্মকর্তা (ওসি) এটিএম মাহমুদুল হক জানান, মুক্তিযোদ্ধা সুলতান আহমদ খানকে যে ইজিবাইকটি আঘাত করেছে সেটি আটক করা হয়েছে।এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।