নেত্রকোণায় জটিল রোগে আক্রান্ত ১২৩৩ রোগীর মাঝে চেক বিতরণ

স্টাফ রির্পোটার: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু বলেছেন,” দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না। যাদের জায়গা আছে ঘর নাই, কিংবা জায়গা জমি কিছুই নাই তাদের শেখ হাসিনা সরকার ঘর নির্মাণ করে দিচ্ছে। শিক্ষার্থীদের উপবৃত্তি দিচ্ছে, বিনামূল্যে বই দিচ্ছে। অসুস্থ রোগীদের সহায়তা দিচ্ছে। দেশকে একটি সুখী ও সমৃদ্ধশালী উন্নত দেশে পরিণত করতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নানামুখী উদ্যোগ ও কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এই লক্ষ্য বাস্তবায়নে জননেত্রীর নেতৃত্বে সকলে ঐক্যবদ্ধ হয়ে সততা ও দক্ষতার সাথে কাজ করে যেতে হবে। মহান বিজয় দিবস উপলক্ষ্যে নেত্রকোণায় জেলা সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে ১২শ ৩৩ জন বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের এককালীন অর্থসহায়তার চেক প্রদান অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
জেলা সমাজসেবা অধিদপ্তর সূত্রে জানা যায়, নেত্রকোনার দশ উপজেলার ২০২০-২১ অর্থবছরে আবেদনকৃত জেলা সদরের ১৩৬ জন মোহনগঞ্জে ২ জন, বারহাট্টায় ৬৪ জন, মদন ৩ জন, আটপাড়ায় ১৮ জন, কলমাকান্দায় ৬ জন, কেন্দুয়ায় ৫ জন, পূর্বধলায় ২৭ জন, দুর্গাপুরে ১৭ জন, খালিজুরীতে ৩জন ও পৌরসভা ইউসিডিতে ৫৬ জন কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড,জন্মগত হৃদরোগ ও থালাসেমিয়ায় আক্রান্ত মোট ৩৩৭ জন রোগীকে মহান বিজয় দিবস উপলক্ষ্যে প্রত্যেককে চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা করে অনুদান দেয়া হয়েছে।
এছাড়া গত ৫ অর্থবছরে আবেদনকৃত ১০ উপজেলার ৮৮৪ জন রোগীর মাঝে ৪ কোটি ৪২ লাখ টাকা অনুদানের চেক হস্তান্তর করা হয়। মোট ১২৩৩ জন বিভিন্ন রোগে আক্রান্ত রোগীর মাঝে ৬ কোটি ১৬ লক্ষ ৫০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।
জেলা পাবািলক হল মিলনায়তনে বৃহষ্পতিবার দুপুরে রোগীদের চেক বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক কাজি আবদুর রহমানের সভাপতিত্বে অনুষ্টানে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি। এসময় অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন পৌরমেয়র নজরুল ইসলাম খান, অতিরিক্ত পুলিশ সুপার ফখরুজ্জামান জুয়েল জেলা সমাজ অধিদপ্তরের উপপরিচালক মোঃ আলাল উদ্দিন, প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মাজহারুল ইসলাম, জেলা আওয়ামীলীগের শ্রমবিষয়ক সম্পাদক গাজী মোজাম্মেল হোসেন টুকু প্রমুখ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।