দুর্গাপুরে নয়নযোগী অনাথ আশ্রমে ফ্রি চিকিৎসা ক্যাম্প ও শীতবস্ত্র বিতরণ

বিশেষ প্রতিনিধি: মহান বিজয় দিবস ও মুজিব শতবর্ষ উপলক্ষ্যে নেত্রকোণার সীমান্তবর্তী দুর্গাপুরের চন্ডিগড় নয়নযোগী অনাথ আশ্রমে দুইদিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প, বিনামূল্যে ওষুধ ও বস্ত্র বিতরণ করা হয়েছে। বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয কমিটির সদস্য, রোটারিয়ান আতাউর রহমান খান আখি’র উদ্যোগে ১ শ সাইত্রিশ জন অনাথ শিশু ও স্থানীয়রা এই সেবা গ্রহণ করেন।
নেত্রকোণার সীমান্ত উপজেলা দুর্গাপুর বুধবার ও বৃহস্পতিবার দুর্গাপুরের চন্ডীগড় ইউনিয়নে নয়ন যোগীর অনাথ আশ্রমে (মানব কল্যাণকামী অনাথ আশ্রমালয়ে) মহান বিজয় দিবস উপলক্ষ্যে প্রায় ৫ শতাধিক শিক্ষার্থীসহ স্থানীয় গরীব,দুখী মানুষের মাঝে বিনামূল্যে স্বাস্থ্য সেবা, মাস্ক, ও শীত বস্ত্র বিতরণ করা হয়। এতে ঢাকার বিশেষঞ্জ চিকিৎসক দলের সদস্য ডাঃ লুৎফুন্নাহার নোভা, ডাঃ গোলাম মোস্তফা রাব্বি ও ডাঃ অনামিকা ইসলাম চিকিৎসা কাজে অংশ নেন। দুই দিনব্যাপী চিকিৎসা ক্যাম্পে শিশু কিশোর অনাথসহ সীমান্ত অঞ্চলের গরীব, অসহায় নারী-পুরুষ এই চিকিৎসা সেবা গ্রহণ করেন। একই সাথে অনাথ শিশুদের মাঝে শীত বস্ত্র ও মাস্ক বিতরণ করা হয়।
রোটারিয়ান আতাউর রহমান আখি’র বলেন, প্রতি মাসে অন্ততঃ একবার এভাবে গ্রামের অসহায় দরিদ্র মানুষকে বিনা মূল্যে চিকিৎসা সেবা দিলে এই বৈশ্বিক করোনা পরিস্থিতে প্রত্যন্ত অঞ্চলের মানুষ ভাল থাকবে। আর্থিক দুরবস্থার কারণে কেউ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হবেন না। সমাজের বিত্তশালীদের উচিত স্ব স্ব এলাকায় এই করোনা মহামারীতে প্রত্যন্ত মানুষকে সচেতন করে চিকিৎসাসেবা দেয়া।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।