নেত্রকোণায় রোকেয়া দিবস উদযাপিত

বিশেষ প্রতিনিধি: ৯ ডিসেম্বর রোকেয়া দিবস উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ নারী প্রগতি সংঘ নেত্রকোণা কেন্দ্রের উদ্যোগে আলোচনা সভা, উপস্থিত বক্তৃতা, কুইজ প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়।
পূর্ব কাটলী সংগঠনের কেন্দ্র অফিসে কেন্দ্র ব্যবস্থাপক মৃনাল কান্তি চক্রবর্তীর সভাপতিত্বে ও উন্নয়ন কর্মকর্তা কল্পনা ঘোষের সঞ্চালনায় আয়োজিত কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেত্রকোণা লেডিস ক্লাবের সভাপতি ও নেত্রকোণা জেলা প্রশাসক কাজি আবদুর রহমানের সহধর্মিনী কাজী সুমান্না আখতার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার দিতি রায়।


প্রধান অতিথি কাজি সুমান্না আক্তার বলেন, নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার পথ ধরেই আমাদের দেশের নারীরা আজ এ পর্যন্ত আসতে পেরেছে। আজকে সর্বক্ষেত্রে নারীদের বিচরণ বৃদ্ধি পেয়েছে। আমার বিশ^াস নতুন প্রজন্মের ইয়ুথ সদস্য সহ উপস্থিত নারী প্রতিনিধিরা বেগম রোকেয়ার পথ ধরে নিজেদের অবস্থানের পরিবর্তন ঘটাবেন। বেগম রোকেয়ার আদর্শে উজ্জীবিত হয়ে সকল কুসংস্কার দূর করে নিজেদের সুশিক্ষায় শিক্ষিত করে নারী বান্ধব সমাজ বির্নিমানে অবদান রাখবেন। তিনি বাংলাদেশ নারী প্রগতি সংঘকে এ ধরনের আয়োজন এর পাশাপাশি অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।
অনুষ্ঠানে ইয়ুথ গ্রুপ ও নারী দলের পক্ষে মনোয়ারা বেগম, সোমা আক্তার, নিপুণ আক্তার, শাকিল খান হৃদয়, আইরিন আক্তার প্রেমা বেগম রোকেয়ার জীবনী নিয়ে আলোচনা করেন। অনুষ্ঠানে বেগম রোকেয়ার জীবনী , মুক্তিযুদ্ধ ও নারী উন্নয়নের বিভিন্ন বিষয় নিয়ে কুইজ প্রতিযোগিতা , পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে নারী দল, ক্লাষ্টার ইয়ুথ গ্রুপ ও কমিউনিটি ফোরামের বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।