বারহাট্রার আসমা ইউনিয়নে নৌকার প্রার্থী আলোচনার শীর্ষে রতন

বিশেষ প্রতিনিধি: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন সামনে রেখে নেত্রকোণা জেলার বারহাট্রা উপজেলার আসমা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চা স্টল থেকে শুরু করে গ্রামের বিভিন্ন মোড়ের দোকানে সেই সঙ্গে হাট-বাজারে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গনের সুপরিচিত মুখ, পরোপকারী, বিনয়ী মোহাম্মদ রফিক সারোয়ার খান রতন আলোচনায় শীর্ষে রয়েছেন বলে জানা যায়।
বাংলাদেশ আওয়ামীলীগ বারহাট্রা উপজেলা শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, সাবেক সভাপতি এবং স্বাধীন-সার্মভৌম ভূখন্ড বাংলাদেশ নামক দেশের মহান প্রতিষ্ঠাতা, বাঙালির জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ডাকে সারা দিয়ে জীবনবাজি রেখে মহান মুক্তিযোদ্ধে অংশগ্রহণকারী, মহিষখলা ইয়ূথ ক্যাম্পের প্রতিষ্ঠাতা ও ফুড অফিসার হিসেবে দায়িত্ব পালনকারী মুক্তিযুদ্ধের সংগঠক বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ ইনছান উদ্দিন খানের ছেলে, বীরমুক্তিযোদ্ধা ও কোম্পানী কমান্ডার জেলা আওয়ামীলীগের সাবেক সহ- সভাপতি মরহুম ইসলাম উদ্দিন খান কালা মিয়ার ভাতিজা, বাংলাদেশ ছাত্রলীগ জেলা শাখার সভাপতি মোঃ ফয়জুল মোর্শেদ খান অমির বড় ভাই মোহাম্মদ রফিক সারোয়ার খান রতন। তাঁর মা মরহুমা রাশেদা খানম মহান মুক্তিযুদ্ধকালীন মহিষখলা ইয়ূথ ক্যাম্পে মুক্তিযোদ্ধাগণকে নিজ অর্থে খাওয়ার ব্যবস্থা করতেন।
মোহাম্মদ রফিক সারোয়ার খান রতন বাংলাদেশ ছাত্রলীগ নেত্রকোণা সরকারি কলেজ শাখার সাবেক সিনিয়র সহ-সভাপতি, নেত্রকোণা জেলা শাখার সাবেক সম্মানিত সদস্য, বারহাট্রা উপজেলা শাখার সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগ উপজেলা শাখার সাবেক আহ্বায়ক সেই সঙ্গে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা (আসক) উপজেলা শাখার সভাপতি ও উশু এ্যাসোসিয়েশন বারহাট্রা উপজেলা শাখার সভাপতি।মোহাম্মদ রফিক সারোয়ার খান রতন বলেন, বারহাট্রা উপজেলায় প্রতিষ্ঠাতা আওয়ামীলীগ এমনকি প্রজন্ম হতে প্রজন্ম আওয়ামীলীগের রাজনীতিতে জড়িত আমার পরিবার এবং মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হিসেবে ও আওয়ামীলীগের দুঃসময়ে মানবতার জননী, বিশ্বনেত্রী, গণতন্ত্রের মানসকন্যা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা ডাকে রাজপথ ছাড়ি নাই বিভিন্ন হামলা-মামলার শিকার হয়েছি বিধায় আওয়ামীলীগের পরিক্ষীত কর্মী বিবেচনায় আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী। বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আসমা ইউনিয়নে আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনয়ন চেয়েছিলাম, আশাবাদী শ্রদ্ধাভাজন নেত্রী আসন্ন নির্বাচনে আমাকে মনোনয়ন দিবেন। তিনি আরো বলেন, আমার বাবা চট্রগ্রামে কাস্টমস্ েকর্মরত অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এরঁ সঙ্গে সাক্ষাত হলে বঙ্গবন্ধু আমার বাবাকে চাকরি হতে অব্যহতি দিয়ে বারহাট্রা উপজেলা আওয়ামীলীগকে সংগঠিত করার জন্য দায়িত্ব দেন তখন আমার বাবা উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকের দায়িত্বভার গ্রহণ করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।