পূর্বধলায় কুক্কাখালী নদীর উপর অবৈধ বাঁধ দিয়ে মাছ ধরার প্রতিবাদে মানববন্ধন

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণার পূর্বধলা উপজেলার গোহালাকন্দা ইউনিয়নের কুক্কাখালী নদী মূখে অবৈধ বাঁধ দিয়ে মাছ ধরার প্রতিবাদে ও বাঁধ অপসারণের দাবীতে বুধবার দুপুরে এলাকাবাসীর উদ্যোগে শ্যামগঞ্জ-বিরিশিরি সড়কের হামিদপুর বাজারে সড়ক অবরোধ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল করে বিক্ষোদ্ধ এলাকাবাসী।
বেলা ১২টা থেকে ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন- গোহালাকান্দা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাসনাত জামান খোকন, ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মনোয়ার হোসেন মনোজ, কৃষক সদর আলী প্রমুখ। মানববন্ধন চলাকালে সড়ক অবরোধ করা হয়। এ সময় সড়কের দুই পাশে যানজটের সৃষ্টি হয়। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের হয়ে সড়কের বিভিন্ন স্থান পরিদর্শণ করা হয়।
মানববন্ধনে বক্তারা জানান, জেলার পূর্বধলার কুক্কাখালী নদীর মূখে অবৈধ বাঁধ দিয়ে মাছ ধরার কারণে ইউনিয়নের মহেষবেড়, জালশুকা, হামিদপুর, সালদিঘা, তাতড়াকান্দা, সিধলাসহ কমপক্ষে ৮টি গ্রামে জলাবদ্ধতার কারনে প্রায় পাঁচশো একর জমির ফসল নষ্ট হয়। প্রতিবাদ করায় প্রভাবশালীরা কৃষকদের নামে মামলা করে হয়রানি করছে। এ ঘটনায় দায়ীদের আইনের আওতায় আনার দাবী জানান এলাকাবাসী।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।