নেত্রকোণায় জেলা মহিলা পরিষদের সংবাদ সম্মেলন

বিশেষ প্রতিনিধি: ‘ধর্ষণ মানবতার বিরুদ্ধে অপরাধ, আসুন নারী ও কন্যা শিশুর প্রতি সহিংসতার বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলি’ এই স্লোগানকে সামনে রেখে ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষ্যে বাংলাদেশ মহিলা পরিষদ নেত্রকোণা জেলার উদ্যোগে বুধবার সকাল সাড়ে ১১টায় বড় পুকুরপাড়স্থ সংগঠনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
নেত্রকোণা জেলা মহিলা পরিষদের সহ-সভাপতি পারভীন সুলতানার সভাপতিত্বে লিগ্যাল এইড সম্পাদক মঞ্জু সরকারের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে জেলায় নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে মহিলা পরিষদের সার্বিক কার্যক্রম তুলে বক্তব্য রাখেন সংগঠনের সাধারন সম্পাদক তাহেজা বেগম এ্যানি। এ সময় উপস্থিত ছিলেন অর্থ সম্পাদক আফরোজা চৌধুরী, ভারপ্রাপ্ত সংগঠন সম্পাদক মালেকা বেগম পলি, আন্দোলন সম্পাদক সৈয়দা বিউটী, প্রশিক্ষণ সম্পাদক ফাহমিনা সুলতানা তোতা, প্রচার সম্পাদক ঝর্ণা আক্তার প্রমূখ।
সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, পারিবারিক শিক্ষা ও সামাজিক মূল্যবোধের অবক্ষয়ের কারণে সমাজে প্রতিনিয়ত নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ ও ধর্ষণের পর হত্যার মতো জগন্য ঘটনা অব্যাহত ভাবে বেড়ে চলেছে। এই অবস্থা থেকে নারী ও শিশুকে রক্ষা করতে হলে সবার আগে ব্যাপক জনসচেতনতা বৃদ্ধি, পুরুষতান্ত্রিক মনোভাবের পরিবর্তন, নীতি নৈতিকতা ও ধর্মীয় মূল্যবোধের আলোকে পারিবারিক শিক্ষা জোরদার, ধর্ষকদের বিরুদ্ধে সম্মিলিত সামাজিক প্রতিরোধ এবং স্বল্প সময়ে ন্যায় বিচার প্রতিষ্ঠার উপর গুরুত্বারোপ করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।