একজন কর্মক্ষম মানুষও বেকার থাকলে চলবে না -সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

বিশেষ প্রতিনিধি: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের কারণে বাংলাদেশ অনেক আগেই উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। কৃষি, মৎস্য, শিক্ষা, যোগাযোগ ও শিল্পসহ কয়েকটি খাতের উন্নয়ন এখন অনেক দেশের কাছে অনুসরণীয়। এ দেশকে এখন আর কেউ তলাবিহীন ঝুড়ি বলতে পারে না। উপরন্তু বিশ্বনেতৃত্ব এখন বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ। এ উন্নয়ন-অগ্রযাত্রার ধারাবাহিকতা ধরে রাখতে হবে। শুধু চাকরির আশায় বসে না থেকে নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। প্রত্যেককে একেকটি জনশক্তিতে পরিণত হতে হবে। একটি কর্মক্ষম মানুষও বেকার থাকলে চলবে না।
নেত্রকোণায় কৃষি পুর্নবাসন ও প্রনোদনা কর্মসূচীর আওতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সদর উপজেলার আয়োজনে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কর্মসূচীর উদ্বোধন অনুষ্ঠানে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
বুধবার বিকেলে নেত্রকোণা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ এরশাদুল আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ হাবিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক তফসির উদ্দিন খান, সদর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সাবিনা ইয়াসমিন প্রমুখ।
অনুষ্ঠানে ২০২০-২১ অর্থবছরে কৃষি পুনবার্সন ও প্রনোদনা কর্মসূচীর আওতায় বোরো ধান,গম,ভূট্টা,চিনাবাদাম, পেঁয়াজ, সূর্যমুখী, খেসারী, মসূর, টমেটো ও মরিচ ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক ২৬২০জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।