নেত্রকোণায় জাতীয় সমবায় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা

বিশেষ প্রতিনিধি: বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” এই প্রতিপাদ্য নিয়ে জেলা পাবলিক হল মিলনায়তনে ৪৯তম জাতীয় সমবায় দিবস উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
নেত্রকোণা জেলা প্রশাসন, সমবায় বিভাগ ও জেলা সমবায় ইউনিয়ন ও সমবায়ীবৃন্দের আয়োজনে পতাকা উত্তোলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা সমবায় ইউনিয়নের সভাপতি কামরুন্নেছা আশরাফ দীনা। এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, নেত্রকোণা পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম খান, অতিরিক্ত পুলিশ সুপার ফখরুজ্জামান জুয়েল, জেলা সমবায় কর্মকর্তা মোঃ মোফাজ্জল হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নূরুল আমিন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক ও তুহিন আক্তার।
জেলা সমবায় ইউনিয়নের সভাপতি কামরুন্নেছা আশরাফ দীনা বলেন, “বাংলাদেশের সমবায় আন্দোলনও বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন দ্বারা ঋদ্ধ এবং আজকের বাংলাদেশে বঙ্গবন্ধুর সমবায় ভাবনা ও উন্নয়ন দর্শন তাই একান্তই প্রাসঙ্গিক। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সমবায়ের মাধ্যমে, দেশের উন্নয়নে, যুগোপযোগী সমবায় ব্যবস্থাপনা গড়ে তোলার জন্য, আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে, প্রযুক্তি জ্ঞান সম্পন্ন ব্যবস্থাপনা গড়ে তুলার উপর গুরুত্বারোপ করছেন। সেইসাথে দক্ষ সমবায়ীদের প্রশিক্ষণের ওপরও তিনি গুরুত্বারোপ করছেন। তিনি চান, সমবায়ের মাধ্যমে দেশের প্রতিটি মানুষ আত্মনির্ভরশীল হয়ে উঠুক।”
জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান বলেন, মানুষের সার্বিক আর্থ-সামাজিক উন্নয়নে সমবায়ের গরুত্ব অপরিসীম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আমরা মধ্যম আয়ের দেশে উন্নীত হবে। ২০৪১ সালে উন্নত দেশের সারিতে পৌঁছানো লক্ষ্য রয়েছে। বাংলাদেশকে এমন লক্ষ্যে নিয়ে যাওয়ার স্বপ্নই দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।