কলমাকান্দায় ভূমিহীনের নামে বরাদ্দ সরকারী লীজের জমি দখলের পায়তারার অভিযোগ

বিশেষ প্রতিনিধি: কলমাকান্দায় ভূমিহীনের নামে বরাদ্দ সরকারী লীজের জমি দখলের পায়তারার অভিযোগ উঠেছে।
অভিযোগে জানাযায়, নেত্রকোণার কলমাকান্দা উপজেলা সদরের ডোয়ারীকোনা গ্রামের মৃত রেজু মিয়ার ছেলে ভূমিহীন মোঃ আনোয়ার হোসেন ও তার স্ত্রী মোছাঃ ছালেমা জাহান চায়না নামে সরকারী খাস খতিয়ানের ২২ শতাংশ ভূমি চলতি বছরের ২ মার্চ বন্দোবস্ত দেয়া হয়। ভূমি বন্দোবস্ত দেয়ার পর থেকে উপকারভোগী ভূমিহীন মোঃ আনোয়ার হোসেন ও তার স্ত্রী মোছাঃ ছালেমা জাহান চায়না ভোগ-দখল করে আসছিল। কিন্তু কিছুদিন ধরে এলাকার একটি মহল সরকারী লিজকৃত জমিটি দখলে নিতে উঠে পড়ে লেগে যায়।
অভিযোগকারী ভূমিহীন মোঃ আনোয়ার হোসেন কলমাকান্দা থানার এসআই জাহিদ হাসান একটি মহলের পক্ষে আমাকে বারবার জায়গার দখল ছেড়ে দিতে হুমকি দিচ্ছেন। আমি কাগজপত্র দেখতে বললে তিনি না দেখে জায়গা ছাড়তে বলছেন।
কলমাকান্দা থানার এসআই জাহিদ হাসান বলেন, প্রতিপক্ষের লোকজনের জমিটি নিয়ে দুইটি মামলা রয়েছে। মালিকানার জায়গাটি ভূলবসত এক নাম্বার খতিয়ানে ওঠে গিয়েছিল। ইজারা বাতিলের জন্য ওই পক্ষ আবেদন করেছে। এক সপ্তাহের মধ্যে সিদ্ধান্ত হবে। ওইদিন একপক্ষ ঘর নির্মাণ করতে চাইলে পরিস্থিতি উত্তপ্ত হয়। ঘটনার খবর পেয়ে অফিসার ইনচার্জের নির্দেশে সেখানে উপস্থিত হয়ে কাজ বন্ধ রাখতে বলেছি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।