‘খালিয়াজুরীতে এক পরিবারের ২০ মামলা : ভুক্তভোগির সংবাদ সম্মেলন’

খালিয়াজুরী প্রতিনিধি: একটি পরিবারের দায়ের করা ২০টি মিথ্যা মামলা, উদ্দেশ্য প্রণোদিত ও হয়রানি মূলক দাবি করে নেত্রকোণার খালিয়াজুরী উপজেলা প্রেসক্লাবে বুধবার দুপুরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
খালিয়াজুরীর কৃষ্ণপুর পশ্চিমপাড়া গ্রামের ৬টি পরিবারের পক্ষ থেকে ১৩ জনের স্বাক্ষরিত লিখিত বক্তব্য পাঠ করেন ওই গ্রামের ছামির আলীর ছেলে শাহজাহান মিয়া। এ সময় সম্মেলন অয়োজনকারীদের মধ্যে বক্তব্য দেন জামেনা খাতুন, আবু কালম, মদিনা বেগম ও জুয়েল মিয়া।
বক্তারা বলেন, প্রতিবেশী দেওয়ান আলীর ৫ ছেলে জমি দখল বিষয়কে কেন্দ্র করে বিগত এক যুগে তাদের বিরুদ্ধে স্থানীয় থানায় ও আদালতে লুট, মারামারি, নারী নির্যাতন, মাদক ও চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে অন্তত অর্ধশত মিথ্যা মামলা দায়ের করেছেন। এসব মামলার মাঝে কয়েকটি শেষ হলেও এখনও চলমান রয়েছে ২০টি মামলা। উদ্দেশ্য প্রণোদিত ও হয়রানি মূলক এ মামলাগুলোতে যাদেরকে আসামি দেয়া হয়েছে তাদের বেশির ভাগ মানুষেই ঘটনা স্থলে থাকেনা প্রায় ২ যুগ ধরে। যারা এলাকায় আছে তারা কেউই ওই সব অপরাধের সঙ্গে সম্পৃক্ত নয় বলেও দাবি করছেন বক্তারা।
এ ব্যাপারে জানতে দুলাল মিয়ার মুঠোফোনে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।
খালিয়াজুরী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মজিবুর রহমান জানান, তিনি থানায় নতুন যোগদান করেছেন। এ বিষয়ে তিনি অবগত নন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।