মার্কস কুইজ কার্নিভাল অনলাইন প্রতিযোগীতায় প্রথম নেত্রকোণার অনুশ্রীতা

বিশেষ প্রতিনিধি: করোনা পরিস্থিতিতে ঘরবন্দী শিক্ষার্থীদের নিয়ে মার্কস কুইজ কার্নিভাল এর আয়োজনে “বাংলাদেশ বিষয়ক সাধারণ জ্ঞান” নামক এক অনলাইন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে ক-বিভাগে প্রথম স্থান অধিকার করেছেন নেত্রকোণা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রভাতী শাখার নবম শ্রেনীর শিক্ষার্থী অনুশ্রীতা রায় স্বস্তি।
অনুশ্রীতা রায় স্বস্তিকে মঙ্গলবার রাত সাড়ে ৭টার দিকে নেত্রকোণা শহরের সালতি রেস্টুরেন্টে মার্কস কুইজ কার্নিভাল এর পক্ষ থেকে পুরস্কার হিসেবে ট্যাব, ক্রেট, সনদ, বই ও টি শার্ট প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ ডিভিশনাল মার্কেটিং কর্মকর্তা রতন মজুমদার ও নেত্রকোণা টেরিটরি সেলস কর্মকর্তা মো. আব্দুর রহমান ।
প্রতিযোগীতায় অংশগ্রহণকারীদের সাথে কথা বলে জানা যায়, গত ১১ সেপ্টেম্বর সারাদেশ থেকে ১৫ হাজার প্রতিযোগীকে নিয়ে এক অনলাইন পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে ক-বিভাগে ৪শত ও খ-বিভাগে ৪শত জনকে নির্বাচিত করা হয়। ১২ সেপ্টেম্বর ওই ক-বিভাগে ৪শত ও খ-বিভাগে ৪শত জনকে নিয়ে আরেকটি অনলাইন পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুটি বিভাগে অংশগ্রহণকারী ৮শত জনের মধ্যে ৬০ জনকে নির্বাচিত করা হয়। ১৬ সেপ্টেম্বর ফেইসবুক লাইভে প্রতি বিভাগ থেকে ৫ জন করে নিয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে প্রতি বিভাগ থেকে এক জনকে রাখা হয়। ২৭ সেপ্টেম্বর ওই দুই বিভাগ থেকে ৬ করে মোট ১২ জনকে নির্বাচিত করা হয়। ২৯ সেপ্টেম্বর সেমিফাইনাল প্রতিযোগিতায় ক-বিভাগ থেকে ৩ জন ও খ-বিভাগ থেকে ৩ জন নির্বাচিত হয়। ৩ অক্টোবর ফাইনাল প্রতিযোগিতায় দুই বিভাগের ৬জন অংশগ্রহণ করেন। সেখানে ফেসবুক লাইভে গণিতবিদ মুনির হাসান অতিথি থেকে প্রতিযোগিদের প্রশ্ন করেন। পরে ক-বিভাগে প্রথম স্থান অধিকারকারী অনুশ্রীতা রায় স্বস্তিকে মঙ্গলবার রাতে নেত্রকোণা শহরের সালতি রেস্টুরেন্টে মার্কস কুইজ কার্নিভাল এর পক্ষ থেকে পুরস্কার প্রদান করা হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।