নেত্রকোণায় সুবিধাবঞ্চিতদের পুষ্টির যোগান ও নিরাপত্তার লক্ষ্যে কর্মশালা

বিশেষ প্রতিনিধি: আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ওয়েল্টহাঙ্গারহিলফেএর অর্থায়নে ও সহযােগী সংস্থা ফ্রেন্ডস ইন ভিলেজ ডেভেলপমেন্ট বাংলাদেশ (এফআইভিডিবি) কর্তৃক বাস্তবায়নাধীন নিউট্রিশন স্মার্ট ভিলেজ প্রকল্পের আওতায় “পুষ্টি ও কৃষির প্রচার সম্পর্কিত স্টেকহোল্ডারদের পরামর্শ” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকাল ৩টায় নেত্রকোণা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (বারটান)-এর নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) মােঃ হাবিবুর রহমান খান।

ওয়েল্টহাঙ্গারহিলফে-এর অর্থায়নে ও সহযােগী সংস্থা ফ্রেন্ডস ইন ভিলেজ ডেভেলপমেন্ট বাংলাদেশ (এফআইভিডিবি) মাধ্যমে নেত্রকোণা জেলার মোহনগঞ্জ উপজেলায় ৮৪০০ জন সুবিধাবঞ্চিত জনগোষ্ঠির স্থায়িত্বশীল পুষ্টির যোগান, আয় ত্বরান্বিতকরন সহ বাংলাদেশের প্রজননক্ষম নারী ও শিশু জনগোষ্ঠির খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে নিউট্রিশন স্মার্ট ভিলেজ প্রকল্পের কার্যক্রম সেপ্টেম্বর/২০১৮ খ্রি. হতে বাস্তবায়ন করে আসছে।

কর্মশালায় স্বাগত বক্তব্য ও কর্মশালার উদ্দেশ্য উপস্থাপন করেন এফআইভিডিবি’র সিনিয়র কো-অর্ডিনেটর ফখরুল ইসলাম চেীধুরী। নেত্রকোণার হাওড় এলাকার কৃষি ও পুষ্টির উন্নয়নে প্রকল্পের ফলাফল ও অভিজ্ঞতা উপস্থাপনা করেন ওয়েল্টহাঙ্গারহিলফে-এর প্রোগ্রাম ম্যানেজার মো: মামুনুর রশিদ। নিউট্রিশন স্মার্ট ভিলেজ প্রকল্পের সংক্ষিপ্ত অগ্রগতি উপস্থাপন করেন প্রকল্প সমন্বয়কারী মো: ইব্রাহীম কাদির। এছাড়াও এফআইভিডিবি-এর নির্বাহী পরিচালক বজলে মোস্তফা রাজী সহ কর্মশালায় উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।