নেত্রকোণা জেলা প্রেসক্লাবকে বাংলাদেশ প্রেস কাউন্সিলের বই প্রদান

বিশেষ প্রতিনিধি: মুজিববর্ষ উপলক্ষ্যে বাংলাদেশ প্রেস কাউন্সিল কর্তৃক নেত্রকোণা জেলা প্রেসক্লাবকে বঙ্গবন্ধু, সাংবাদিকতা ও মুক্তিযুদ্ধ বিষয়ক ৪০টি বিভিন্ন লেখকের বই প্রদান করা হয়েছে।
এ উপলক্ষ্যে মঙ্গলবার সকাল ১১টায় নেত্রকোনা জেলা প্রেসক্লাবের হল রুমে বই প্রদান অনুষ্ঠান ও ভাচ্যুয়াল মত বিনিময় সভার আয়োজন করা হয়। জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি এডভোকেট আব্দুল হান্নান রঞ্জনের সভাপতিত্বে সম্পাদক শ্যামলেন্দু পালের সঞ্চালনায় ভাচ্যুয়াল মত বিনিময় সভায় তৃণমূল পর্যায়ের সাংবাদিকগন বৈশ্বিক মহামারী করোনা কালীন সময়ে এবং জলবায়ু পরিবর্তন, প্রাকৃতিক দুর্যোগ, খরা, বন্যা, জলোচ্ছ্বাস, ভূমি ধ্বস, প্রলয়ঙ্করী কালবৈশাখী ঝড়সহ সারা বছর সকল প্রকার লোভ লালসা ও ক্ষমতাসীন এবং প্রভাবশালীদের রক্তচক্ষু উপেক্ষা করে জীবনের ঝুঁকি নিয়ে কিভাবে কাজ করে তা তুলে ধরে নতুন প্রজন্মের সাংবাদিকদের প্রয়োজনীয় প্রশিক্ষণের মাধ্যমে তাদের দক্ষতা বৃদ্ধি এবং মান মর্যাদা রক্ষা কল্পে ওয়েজ বোর্ড অনুযায়ী মফঃস্বল সাংবাদিকদের সুযোগ সুবিধা বৃদ্ধি করার জোর দাবী জানান।
বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ তার বক্তব্যে মফঃস্বল সাংবাদিকদের এ সকল সমস্যা সমাধানে প্রশিক্ষণ কর্মশালার আয়োজনসহ মিডিয়ার মালিক ও সম্পাদকদের সাথে কথা বলার আশ্বাস প্রদান করেন।
এছাড়াও ভাচ্যুয়াল মত বিনিময় বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব (যুগ্ম-সচিব) মোঃ শাহ্ আলম, বাংলাদেশ সাংবাদিক সমিতি কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি লেখক সাংবাদিক মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, এডভোকেট হাবিবুর রহমান, এম ফখরুল হক, এ.কে.এম. আব্দুল্লাহ্, এম মুখলেছুর রহমান খান, দিলওয়ার খান, আনিছুর রহমান, সুজাদুল ইসলাম ফারাস, আলপনা বেগম ও আনিসুর রহমান প্রমূখ।
বই প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের পেশকার অর্জুন কুমার রায়, অফিস সহায়ক মোঃ জিল্লু মিয়া।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।