ঢাকা-মোহনগঞ্জ রেলপথে যুক্ত হল মোহনগঞ্জ এক্সপ্রেসের লাল সবুজের নতুন রেকার

বিশেষ প্রতিনিধি: সড়ক পথের যাত্রীচাপ কমাতে ও দুর্ঘটনা রোধে আজ থেকে ঢাকা-নেত্রকোণা-মোহনগঞ্জ রেলপথে যুক্ত হল মোহনগঞ্জ এক্সপ্রেসের পুরাতন বগি বদল করে নতুন একটি লাল সবুজের নতুন আন্তঃনগর ট্রেন। সন্ধ্যা সাড়ে সাতটায় নেত্রকোণা বড় স্টেশনে এসে পৌছে লাল সবুজের এই ট্রেন। প্রধানমন্ত্রী এই উপহার নিয়ে ট্রেনে করে আসেন প্রধানমন্ত্রী কার্যালয়ের অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান। এসময় তাকে ফুলেল শুভেচ্ছা জানান নেত্রকোণার বিভিন্ন স্তরের আওয়ামীলীগের নেতৃবৃন্দ।
আন্তঃনগর এ ট্রেনটি ব্র্যান্ড নিউ ইন্দোনেশিয়ান পিটি ইনকো এর তৈরি লাল-সবুজের রেকার দিয়ে। স্পেয়ার রেকসহ মোহনগঞ্জ এক্সপ্রেস মোট ১৭ টি পিটি ইনকার তৈরি বগি নিয়ে নিয়মিত ঢাকা থেকে নেত্রকোণার মোহনগঞ্জে উদ্দেশ্যে ছেড়ে আসবে। বৃহষ্পতিবার দুপুর আড়াইটায় কমলাপুর রেলস্টেশন থেকে ছেড়ে সন্ধ্যা সাড়ে সাতটায় মোহনগঞ্জ পৌঁছে।
নেত্রকোণা বড় স্টেশনের স্টেশন মাস্টার রাফি উদ্দিন জানান, এ ট্রেনটি যুক্ত হওয়ায় সড়কপথে যাত্রীদের চাপ কমবে। রেলপথে আরামদায়ক ভ্রমণে আগ্রহ বাড়বে হাওরাঞ্চলের মানুষের।
নেত্রকোণার পৌরমেয়র আলহাজ¦ নজরুল ইসলাম খান বলেন, প্রধানমন্ত্রী নেত্রকোনার মানুষকে ভালবেসে এই ট্রেন উপহার দিয়েছেন। এর সুফল এঅঞ্চলের মানুষ ভোগ করবে।
প্রধানমন্ত্রী কার্যালয়ের অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অঞ্চলের মানুষকে ভালবাসেন। তাই তিনি শেখ হাসিনা বিশ^বিদ্যালয়, মেডিকেল কলেজ,অর্থনৈতিক জোনসহ অনেক উন্নয়ন করেছেন। তারই ধারাবাহিকতায় আজ আরেকটি সর্বাধুনিক আন্তঃনগর ট্রেন দিয়েছেন এই অঞ্চলের মানুষকে। ট্রেনে চলাচল করলে সড়ক পথে চাপ কমবে, দুর্ঘটনাও কমবে।
সংরক্ষিত আসনের এমপি হাবিবা রহমান খান শেফালি বলেন, এই রেলপথে দুটি আন্তঃনগর সহ তিনটি ট্রেন নিয়মমি চলাচল করবে। রেলওয়ে স্টেশনের প্লাটফর্মগুলো সংস্কার করে আধুনিকায়ন করা হবে। পাশ^বর্তী ভারতের মতো রেললাইনের গতি আনা হচ্ছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।