বলাইশিমুল ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হতে চান আওয়ামীলীগ নেতা কামরুজ্জামান

কেন্দুয়া প্রতিনিধি : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যেই নেত্রকোনার কেন্দুয়া উপজেলার ১৩টি ইউনিয়নে সম্ভাব্য প্রার্থীদের নিয়ে শুরু হয়েছে। নির্বাচনে কে কে চেয়ারম্যান পদে প্রার্থী হবেন আর তাদের মধ্যে কার গ্রহণযোগ্যতা বেশি এসব বিষয় নিয়ে বিশ্লেষণ চলছে সচেতন ভোটারদের মাঝে। সম্ভাব্য প্রার্থীরা কেউ কেউ নিজেদের প্রার্থীতা ঘোষণা করতে শুরু করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক)। তবে দলীয় প্রতীকে নির্বাচন হওয়ার সম্ভাবনা থাকায় তদবির ও লবিংয়ে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীদের অনেকেই।
কেন্দুয়া উপজেলার ৮নং বলাইশিমুল ইউনিয়ন পরিষদ। এ ইউনিয়নটিতে চেয়ারম্যান পদে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট মোঃ কামরুজ্জামানের নাম শোনা যাচ্ছে। তিনি রাজনীতির পাশাপাশি জড়িত রয়েছেন ঔষধ ব্যবসাসহ এলাকার সেবামূলক বিভিন্ন কর্মকান্ডে। ইতোমধ্যে তিনি তার সততা, স্বচ্ছতা, সদ্বব্যবহার ও বিভিন্ন সেবামূলক কার্যক্রমের মাধ্যমে ইউনিয়নের সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন। এছাড়া তিনি নিজ এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান ও মসজিদসহ বেশ কয়েকটি সংগঠনের গুরুত্বপূর্ণ পদে থেকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছেন।
খোঁজ নিয়ে জানা গেছে, ১৯৬৫ সালের ৩ জানুয়ারি কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের গোপালপুর গ্রামে একটি সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন মোঃ কামরুজ্জামান। তার পিতা প্রয়াত আব্দুল হান্নান মাস্টার ও মা মোছাঃ জায়েদা আক্তার। ৩ ভাইয়ের মধ্যে সবার বড় কামরুজ্জামান। তিনি স্থানীয় আশুজিয়া জেএনসি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯ম শ্রেণিতে পড়াকালীন সময়ে ছাত্রলীগের রাজনীতিতে যোগ দেন। পরবর্তীতে বাংলাদেশ সেনাবাহিনীতে একজন সৈনিক হিসাবে যোগদান করে দীর্ঘ ২২ বছর চাকরি জীবন শেষে ২০০৩ সালে সার্জেন্ট হিসেবে অবসরগ্রহণ করেন এবং পুনরায় রাজনীতিতে সক্রিয় হন। তাঁর পিতা আব্দুল হান্নান মাস্টার পাকিস্তান আমলে ইউনিয়ন পরিষদের সদস্য ছিলেন। মুক্তিযুদ্ধ চলাকালে তিনি এলাকায় মুক্তিযুদ্ধের পক্ষে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। মুক্তিযুদ্ধকালে আব্দুল হান্নান মাস্টার ৫১ জন মুক্তিযোদ্ধাকে দীর্ঘ ৬ মাস তাঁর নিজবাড়িতে রেখে তাদের থাকা-খাওয়ার সার্বিক ব্যবস্থা করেছিলেন। তখন থেকেই তিনি আওয়ামীলীগের বিভিন্ন কর্মকাণ্ডে সক্রিয় ছিলেন এবং উপজেলা আওয়ামীলীগের একজন কাউন্সিলর ছিলেন। পিতার পথ ধরেই সমাজসেবার ব্রত নিয়ে এগিয়ে চলছেন ছেলে কামরুজ্জামানও। তিনি সব সময়ই এলাকার সাধারণ মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছেন। মোঃ কামরুজ্জামান বর্তমানে বলাইশিমুল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, নেত্রকোনা জেলা মোটর শ্রমিকলীগের সহসভাপতি ও নেত্রকোণা জেলার অবসরপ্রাপ্ত সৈনিকলীগের সদস্য হিসাবে নিয়োজিত রয়েছেন। এছাড়া তিনি গোপালপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, বাউশারী শিবপুর দাখিল মাদরাসা ম্যানেজিং কমিটির সভাপতি, কেন্দুয়া উপজেলা মানবাধিকার সংস্থার সহসভাপতি, উপজেলা পল্লী চিকিৎসক সমিতির সভাপতি, গৌরী গোপালপুর জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন। এদিকে রাজনীতি ও সমাজসেবার পাশাপাশি তিনি কেন্দুয়া উপজেলা সদরে শুকরানা ঔষধালয় নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানও পরিচালনা করছেন।
আসন্ন নির্বাচন নিয়ে মোঃ কামরুজ্জামানের সাথে কথা হলে তিনি জানান, ছাত্রলীগের রাজনীতি থেকে শুরু করে অদ্যাবধি সক্রিয়ভাবে আওয়ামীলীগের রাজনীতির সঙ্গে জড়িত রয়েছি। সব সময় এলাকার মানুষের সেবা করার চেষ্টা করেছি। সেই লক্ষে আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চাইব। দল যদি আমাকে মনোনয়ন দেন তাহলে নির্বাচনে অংশগ্রহণ করব এবং বিজয়ী হব ইনশাআল্লাহ। আর দল যদি আমাকে মনোনয়ন না দেন তবে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করব না। দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই কাজ করব।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।