খালিয়াজুরীর নূরপুর বোয়ালী দাখিল মাদ্রাসা: জালিয়াতির মাধ্যমে কমিটি অনুমোদনের অভিযোগ

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণার খালিয়াজুরী উপজেলার নূরপুর বোয়ালী দাখিল মাদ্রাসার চলতি ম্যানেজিং কমিটি অনিয়ম করে গঠন করার পর তা জালিয়াতির মাধ্যমে অনুমোদন নেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
শনিবার দুপুরে নেত্রকোণা জেলা প্রেসক্লাবে মাদ্রাসার শিক্ষার্থী অভিভাবকবৃন্দের ব্যানারে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এ অভিযোগ তোলা হয়।
সম্মেলনে মাদ্রাসা শিক্ষার্থী অভিভাবক ও খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: সাদেকুর রহমান এক লিখিত বক্তব্যে বলেন, মাদ্রাসার ম্যানেজিং কমিটির নির্বাচনের জন্য ২০১৯ সালের ১ সেপ্টেম্বর নির্বাচনি তফসিল ঘোষনা করে এ বছরের ১৯ সেপ্টেম্বর একটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনের প্রিজাইডিং অফিসার ছিলেন খালিয়াজুরী উপজেলার ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম। নির্বাচনের পর শিক্ষা বোর্ড এ কমিটির অনুমোদন দেয়নি। কারণ, নির্বাচনটি আইন অনুযায়ি আরো অন্তত ১১ দিন আগে হবার কথা ছিল। পরে শিক্ষা বোর্ডের শর্ত মানতে ১১ দিন পূর্বে তফসিল ও নির্বাচন অনুষ্ঠিত হয়েছে দেখিয়ে নির্বাচনে সংশ্লিষ্ট কয়েকজন প্রার্থী ও ভোটারদের স্বাক্ষর জালিয়াতি করা হয়েছে। এ জালিয়াতির মাধ্যমে বর্তমান কমিটির অনুমোদন আনেন কমিটির সদস্য ও প্রিজাইডিং অফিসার মিলে। তাছাড়া, তিনি আরো বলেন, অনুমোদন পাওয়ার পর কমিটির সবাই মিলে মাদ্রাসার ১২ লক্ষ টাকা আত্মসাৎ করাসহ বিভিন্ন অনিয়ম দুর্নীতি তারা করেই চলছে।
অন্যন্যদের মাঝে ছিলেন, ম্যানেজিং কমিটির সদস্য সদর জামাল, শিক্ষার্থী অভিভাবক ছোটন মিয়া ও মোঃ শামীম আলম শাহ্, সাবেক সভাপতি গোলাম রসূল।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।