বারহাট্টায় কংস স্টুডেন্টস ক্লাবের সবুজায়ন কর্মসূচি

স্টাফ রিপোর্টার: ‘পৃথিবীকে বাঁচতে দাও’ স্লোগানে সবুজায়ন কর্মসূচি হাতে নিয়েছে নেত্রকোণা জেলার বারহাট্টা উপজেলার রায়পুর ইউনিয়নের ‘ কংস স্টুডেন্টস ক্লাব’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

গত ২৬ মার্চ থেকে সপ্তাহের প্রতি বুধবার ইউনিয়নের বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান, সড়কের পাশে বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করছে।

তাদের এ উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন বারহাট্টা উপজেলা নির্বাহী অফিসার গোলাম মোর্শেদ ও বারহাট্টা থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান মিজান।

সংগঠনের সভাপতি মিজানুর রহমান মিনু বলেন, বৈশ্বিক উষ্ণতার এ যুগে প্রাকৃতিক দুর্যোগ থেকে পরিবেশ রক্ষায় আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।সকলের সার্বিক সহযোগিতায় আমাদের এই কর্মসূচি আগামী ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পর্যন্ত অব্যাহত থাকবে।

সংঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাইসুল ইসলাম খান রাব্বি বলেন, এলাকাকে সবুজে ছেয়ে দিতে পরিবেশের ভারসাম্য রক্ষায় আমরা ইতোমধ্যে এক হাজার বনজ,ফলজ এবং ঔষধি গাছের চারা রোপণ করেছি।

তিনি আরো বলেন, একদিন সবুজ ছায়ায় ছাউনি দিবো পুরো বাংলায়, আমাদের বৃক্ষরোপণ কর্মসূচি বিদ্যমান সেই প্রত্যাশায়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।