মদনে সেতুর পাটাতন ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

মদন প্রতিনিধি: নেত্রকোণার মদনে বয়রাহালা নদীর ওপড় নির্মিত বেইলি সেতুর পাটাতন ভেঙে গেছে। এতে জেলা সদর নেত্রকোনার সাথে মদনের সব ধরনের যান চলাচল শুক্রবার সকাল থেকে বন্ধ রয়েছে। ফলে চরম দুর্ভোগে রয়েছে এ রাস্তার যাথায়াতকারী লোকজন।
জানা যায়, নেত্রকোণা-মদন ২৫ কিলোমিটার সড়কে দুটি বেইলি সেতু রয়েছে। ১৯৯৫ সালে মদন উপজেলার জয়পাশা গ্রামের পাশে বয়রাহালা নদীর ওপর ৯৫মিটার দৈর্ঘ্য১২ ফুট প্রস্থে এই বেইলি সেতুটি নির্মিতি হয়। এ সেতুতে ২শতাধীক পাটাতন অতি পুরোনো হওয়ায় যোগাযোগ ব্যবস্থা খুবই ঝুঁকিপূর্ণ । পাটাতন গুলো ফাঁকা ফাঁকা অবস্থায় থাকায় ভারী যানবাহন উঠলেই বিকট শব্দ হয়ে কাপতে থাকে সেতুটি। জেলা সদর নেত্রকোণার সাথে মদনের একমাত্র যোগাযোগের মাধ্যম ব্যস্থতম এ সড়কটি। পাশের উপজেলা আটপাড়া, খালিয়াজুরি এলাকার লোকজনও যোগাযোগের সুবিধার্থে এ রাস্তা দিয়েই যাতায়াত করে থাকে। কিন্তু মাসে ২/৩ বার এ বেইলি সেতুটির পাটাতন ভেঙে যায়। তখন তাৎক্ষণিক মেরামত করা হলেও কয়েক দিন যেতে না যেতেই আবার ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে সেতুটি ভেঙে যে কোনো সময় দূর্ঘটনায় প্রাণহানী ঘটার আশঙ্কা রয়েছে। বয়রাহালা নদীর ওপর নির্মিত অতিপুরোনো ঝুঁকিপূর্ণ এ সেতুটি ভেঙে দ্রæত নতুন সেতু নির্মান করার জন্য সরকারের কাছে দাবি জানান এলাকাবাসী।
নেত্রকোণা সড়ক ও জনপথ বিভাগের কার্যসহকারী মোহন মিয়া জানায়, নেত্রকোণা-মদন সড়কে বয়রাহালা নদীর ওপর নির্মিত চায়না বেইলি সেতুটি অতি পুরোনো হওয়ায় কিছুদিন পরপরই পাটাতন ভেঙে যায়। শুক্রবার সকালে সেতুর পাটাতন ভেঙে যাওয়ায় এ সড়কে সবধরনের যানচলাচল বন্ধ রয়েছে। সেতুর মেরামত কাজ চলছে। ৪/৫ দিনের মধ্যেই মেরামত কাজ সম্পন্ন হবে। মেরামত কাজ শেষ না হওয়া পর্যন্ত ভারী যানচলাচল বন্ধ থাকবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।