নেত্রকোণায় ডিসির বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণার জেলা প্রশাসক মঈনউল ইসলামের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন হয়েছে।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা শহরের মোক্তারপাড়া এলাকায় পৌরসভার সামনের সড়কে ‘ নেত্রকোণা নাগরিক সমাজ ’এর ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
নেত্রকোণা সাহিত্য সমাজের সাধারণ সম্পাদক সাইফুল্লাহ এমরানের পরিচালনায় ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামলেন্দু পাল, মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, শিকড় উন্নয়ন কর্মসূচীর সাধারণ সম্পাদক জিয়াউর রহমান খোকন, প্রাবন্ধিক স্বপন কুমার পাল, জেলা উদীচীর সহ-সভাপতি মাসুদুর রহমান খান, সিপিবির জেলা কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কোহিনূর বেগম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মারুফ হাসান খান অভ্র, অধ্যাপক নাজমুল কবির, বারসিকের সমন্বয়কারী অহিদুর রহমান, সাংবাদিক সঞ্জয় সরকার, মাইটিভির সাংবাদিক  আনিসুর রহমান, নেত্রকোণা সরকারী কলেজের সাবেক ভিপি দেব শঙ্কর রায় দেবু, নারী উদ্যোক্তা সুলতানা নাসরিন পপি, সংস্কৃতিকর্মী তমা রায়, মোঃ আলমগীর, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের জেলা শাখার সাধারণ সম্পাদক পার্থ প্রতিম সরকার ও শিশু ছায়ার সভাপতি শায়ন খান প্রমুখ।
বক্তারা জেলা প্রশাসকের অনভিপ্রেত বদলির আদেশ অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, মঈনউল ইসলাম নেত্রকোণায় যোগদানের পর থেকে অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন। জনবান্ধব এই কর্মকর্তা বিচক্ষণতার সঙ্গে করোনা ও বন্যা পরিস্থিতি মোকাবেলা করছেন। হঠাৎ করে তার এই বদলির আদেশে জেলার সার্বিক উন্নয়ন কর্মকা- বাধাগ্রস্ত হবে। এ কারণে জেলাবাসী হতাশ হয়েছেন।
জানা গেছে, গত সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় এক আদেশে জেলা প্রশাসক মঈনউল ইসলামকে প্রত্যাহার করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করে। এর আগে তার কার্যালয়ের একজন সাবেক নারী কর্মকর্তা তার বিরুদ্ধে অভিাযোগ আনেন। ওই অভিযোগটি বর্তমানে তদন্তাধীন। অবশ্য জেলা প্রশাসককে কি কারণে বদলি করা হয়েছে তা বদলির আদেশে উল্লেখ করা হয়নি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।