নেত্রকোণায় আনসার ও ভিডিপির উদ্যোগে এক লক্ষ গাছের চারা বিতরণ

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণায় আনসার ও ভিডিপির উদ্যোগে রোববার সকাল এগারোটায় এক লক্ষ গাছের চারা বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। আনসার ও ভিডিপির ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে ২৫৬ জন দল নেতা ও ১৮১ জন দলনেত্রীর মাধ্যমে এক লক্ষ গাছের ছাড়া রোপন কর্মসূচীর উদ্ধোধন করেন।
জেলা কার্যালয়ের আশে পাশে পতিত জমিতে বৃক্ষরোপন ও সদস্য সদস্যাদের মাঝে চারা বিতরণ কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা কমান্ড্যান্ট (অতিরিক্ত দায়িত্ব) পরিচালক মোঃ জিয়াউল হাসান। এ সময় উপস্থিত ছিলেন সহকারী জেলা কমান্ড্যান্ট মুহাম্মদ আব্দুস সামাদ, সার্কেল অ্যাডজুট্যান্ট মোঃ মনিরুল ইসলাম, সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শাহ্ মোফাচ্ছেল হকসহ আনসার ভিডিপির বিভিন্ন স্তরের সদস্য/সদস্যাবৃন্দ।
উপস্থিত আনসার ও ভিডিপি সদস্যদের উদ্দেশ্যে জেলা কমান্ড্যান্ট (অতিরিক্ত দায়িত্ব) পরিচালক মোঃ জিয়াউল হাসান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে এবং বাহিনীর মহা-পরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ-এর নির্দেশে সামাজিক দুরত্ব বজায় রেখে সদস্য সদস্যাদের মাঝে বিভিন্ন জাতের ফলজ ও ভেষজ গাছের চারা বিতরণ করা হচ্ছে। তিনি আরো বলেন, শুধু গাছের চারা রোপন করলেই হবে না, এসব চারা যাতে সুস্থ স্বাভাবিক ভাবে বেড়ে উঠতে পারে তার জন্য উপযুক্ত পরিচর্যা করতে হবে। উদ্বোধনী দিনে নেত্রকোনা জেলার ১০ উপজেলায় ১৫ শত গাছের চারা রোপন ও বিতরণ করা হয়। পর্যায়ক্রমে এক লক্ষ গাছের চারা রোপণ করা হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।