নেত্রকোণায় নারী প্রগতি সংঘের স্বাস্থ্য ক্যাম্প ও সুরক্ষা উপকরণ বিতরণ

বিশেষ প্রতিনিধি: জন সংখ্যা দিবস উপলক্ষে বাংলাদেশ নারী প্রগতি সংঘের উদ্যোগে ইউবিআর-২ প্রকল্পের স্বাস্থ্য ক্যাম্প ও সুরক্ষা উপকরণ বিতরণ করা হয়। কভিড-১৯ এবং যৌনও প্রজনন স্বাস্থ্য অধিকার বিষয়কে অগ্রাধিকার ভিত্তিতে নিয়ে স্বাস্থ্য ক্যাম্পে করোনা ভাইরাসের লক্ষণ সমূহ প্রতিরোধে করণীয় এবং যৌন প্রজনন স্বাস্থ্য সুরক্ষায় বিবেচ্য বিষয় সমুহ নিয়ে পরার্মশ প্রদান করা হয় ।
এসময় উপস্থিত ছিলেন নেত্রকোণা করোনা কন্ট্রোল রুমের সমন্বয়ক ডাঃ উত্তম কুমার পাল ও প্যারামেডিক অজিফা খাতুন, কেন্দ্র ব্যবস্থাপক মৃনাল কান্তি চক্রবর্তী, উপজেলা ম্যানেজার লোচন সাংমা, উন্নয়ন কর্মর্কতা কল্পনা ঘোষ ইয়ুথ অফিসার আহকাম সাইফুল্লাহসহ প্রকল্পের সংশ্লিষ্ট কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।
অংশগ্রহণকারী কিশোর কিশোরীগন বিভিন্ন প্রশ্ন উত্তরের মাধ্যমে তাদের ব্যক্তি গত বিভিন্ন সমস্যা প্রতিরোধে ডাক্তারের পরামৃশ গ্রহন করেন। স্বাস্থ্য ক্যাম্পে সুরক্ষা উপকরণ হিসেবে মাস্ক, হেড ক্যাপ, হেন্ড স্যানিটাইজার স্যানিটারী প্যাড (শুধু মাত্র কিশোরীদের)এবং প্রয়োজনীয় প্রাথমিক চিকিৎসার ঔষুধ বিতরণ করা হয়। স্বাস্থ্য ক্যাম্পে স্বাস্থ্য বিধি অনুসরণ করে শারীরিক দুরত্ব বজায় রেখে পৃথক পৃথক গ্রুপে ১০০জন কিশোর কিশোরী অংশগ্রহণ করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।